দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে ভয়ংকর জালিয়াতির আরেক নাম আজিজ

নিজস্ব প্রতিবেদকঃ

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ির চালকের নামের উপর পুকুর খনন করছেন এই আজিজ। দুর্গাপুর উপজেলার দেবীপুর গ্রামের স্কুল সংলগ্ন এই আজিজের বাড়ি। তিনি পেশায় একজন ব্যাংকার ছিলেন।

দুর্গাপুর কৃষিব্যাংক শাখায় চাকরি করার সময় ভুয়া ভাবে দুর্গাপুরের হাট সরকারি ভাবে টেন্ডার দেখিয়ে ২৫ লাখ টাকা জালিয়াতি সহ ব্যাংকে জাল টাকা প্রবেশের দায়ে তাকে আটক করেন পুলিশ। হাজত থেকে জামিনে এসে কিছুদিনের মধ্যে আবারো প্রতারণা মামলায় আদালত চত্তর থেকে জেলা ডিবির ওসি তদন্ত খালেদুর রহমান তাকে পুনরায় গ্রেপ্তার করেন। ওসি তদন্ত খালেদুর রহমান জানান।

একটি প্রতারণা মামলায় তার নামে পূর্বে থেকেই গ্রেপ্তারি পরোয়ানা ছিল কিন্তু দুর্গাপুর থানা পুলিশের মুন্সির সাথে যোগসাজস করে তিনি সেই গ্রেপ্তারি পরোয়ানাটি গায়েব করে রাখেন পরে উপরের নির্দেশে আমি আদালত চত্তর থেকে তাকে আটক করি। আটকের সময় দৌড় দিয়ে পালানোর চেষ্টা করেছিল এই আজিজ তার পরেও তাড়া করে সেই সময় আটক করেন ডিবি পুলিশ। আজিজের প্রতারণা সহ আটকের একাধিক তথ্য গনমাধ্যম কর্মীদের নিকট সংরক্ষিত রয়েছে।

স্থানিয়রা জানায় কিছুদিন পূর্বে দেবীপুর গ্রামের সোলেমান মেম্বারের ছেলে লাদুর মটর বাইক নিয়ে রাজশাহীতে আসে এই আজিজ। আসার সময় পুলিশ তাকে আটক করে গাড়ির দুইটি মামলাদেন। সেখানে তিনি নিজেকে ভুয়া লাদু পিতার নাম সলেমান পরিচয় দেন। কিছুদিন পরে লাদুর নামে গ্রেপ্তারি পরোয়ানা আসে তখন লাদু একজন গনমাধ্যম কর্মীর সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেন সেই গনমাধ্যম কর্মী বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে জানতে পারেন এই প্রতারক আজিজ। পরে চাপের মুখে আজিজ সেই মামলাটি ভাঙ্গিয়েদেয়। গত কয়েক দিন ধরে দেবীপুর গ্রামে ৭বিঘা ৩ ফসলি জমিতে পুকুর খনন করছেন দেবীপুর অঞ্চলের রাস্তা সাধারণ মানুষের চলা চলের জন্য দুর্ভোগের কারন হয়ে দাঁড়িয়েছে।

আজিজ প্রকাশ্যে বলাবলি করছেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ির চালক এই পুকুর খননের দায়িত্ব নিয়েছে। আর সে কারনেই আমার সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। এই লক ডাউনে দেশের মানুষের অবস্থা যখন নাকাল তখনো এই প্রতারক আজিজ আইনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে জন্মদিচ্ছেন আরেক অনিয়ম। আজিজের অবৈধ পুকুর খনন বন্ধ সহ তার বিরুদ্ধে নাগরীক আইনে মামলা করার প্রস্তুতি সম্পন্ন করেছেন একজন গনমাধ্যম কর্মী।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার নামের উপর পুকুর খননের বিষয়টি স্থানিয়দের ভাবিয়ে তুলেছে। অনেকেই বলছেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না হয়ায় প্রশাসনের উপর সন্ধেহের দানা বেধেছে স্থানিয়দের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button