দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

দুর্গাপুরে ফিরে এলো সেই কৈশর

 জি এম কিবরিয়াঃ

লক ডাউন এ নেই কাজ অলস সময় পার করছে অনেকেই। শুয়ে বসে টিভি,মোবাইল নিত্য দিন একই কাজ করতে করতে ভালোলাগা মনের মাঝথেকে হারিয়ে গেছে। ঘরে থাকেনা মন, শুধু বাইরে ঘুরতে ইচ্ছা করে। কিন্তু উপায় নাই, বাইরে বেরহলেই অদৃশ্য শত্রু করোনাভাইরাস এর আতঙ্ক।

তার সাথে প্রশাসন এর তৎপরতা তো আছেই সামনে পড়লে কি হবে নিজেই চিন্তা করছেন । সবমিলিয়ে অতিপ্রয়োজনীয় কাজ ছাড়া বাইরে যাওয়ার সুযোগ নেই। গেলেও এই গরমে কষ্ট দায়ক মাক্স তো পোরতেই হবে। এই মানসিক অশান্তির থেকে পরিত্রাণ পেতে বিভিন্নজন বিভিন্ন কাজে নিজেদের ব্যস্ত রেখেছেন। তাদের মধ্যে এক দল মানুষ দূর্গাপুর উপজেলার বুকচিরে বয়ে যাওয়া হোজা নদীতে বরশী নিয়ে ছোট্ট পুঁটিমাছ ধরছেন।

অনেকেই মনের আনন্দে গানও গাইছেন। আবার সেই মাছ ধরা দেখতে সময় পার করছেন অনেকেই। পুঁটি শিকার রফিক মিয়া জানান,বাজারে তার দোকান আছে। প্রতিদিন সময় কাটতো চরম ব্যাস্ততায় সেই সকালে যেতাম ফিরতাম রাতে। লক ডাউন এর কারণে দোকান বন্ধ বর্তমানে কৃষি কাজ করছি পরিবার কেও অনেক সময় দিতে পারছি ভালোই লাগছে। আজ ভেবেছি মাছ ধরবো, কিন্তু আমার তো পুকুর নেই। তাই ছোট্ট নদী পুঁটিমাছ ধরছি আনন্দের সাথে সময় টাও পার হচ্ছে তার সাথে মাছ গুলো দিয়ে তরকারি ও খাওয়া হবে।

লক ডাউনে নিজেকে সঠিক কাজটি দিন দেখবেন সময় আপনা আপনি চলে যাবে। বিষণ্ণতায় ভুগবেন। পরিবারকে সময় দিতে পারেন না, এখনই সুযোগ পরে নাও পেতে পারেন। সবমিলিয়ে কর্মই পারে বিষণ্ণতা দুর করতে বলছে দূর্গাপুর এর চিন্তাশীল মানুষেরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button