দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে ধর্ষক কুরবানকে অবাঞ্চিত ঘোষনা- আবারো নতুন প্রতারণার সন্ধান

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরে কুরবানকে অবাঞ্চিত ঘোষণা করে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে স্থানীয় সাংবাদিকরা। গতকাল ২৭ মে সন্ধ্যায় দুর্গাপুর মডেল প্রেসক্লাবের এক জরুরি বৈঠকে দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সকল সদস্যসহ দুর্গাপুরের সুশীল সমাজের জরুরি বৈঠকে কুরবানের একাধিক অনিয়ম ও অভিযোগের সত্যতা আসায় এই সিদ্ধান্তে আসে তারা।

দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সহ -সভাপতি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশেদ, সদস্য মুক্তার আলী, প্রচার সম্পাদক মমিন ইকবাল, কোষাধ্যক্ষ সোহাগ আলী, ক্রীড়া সম্পাদক রবিউল ইসলাম,সাংবাদিক নাহিদ ইসলাম, সাংবাদিক নাজমুল ইসলাম, শফিকুল ইসলাম, আলামিন ইসলাম সহ ক্লাবের সদস্যরা। জরুরি বৈঠক শেষে দুর্গাপুরের সুশীল সমাজের একাধিক ব্যক্তি সাংবাদিকদের বলেন প্রতারক কুরবানের নামে ধর্ষণ ডাকাতি মামলা সহ ৪টি মামলার তথ্য মিলেছে। পাশাপাশি নতুন করে দুর্গাপুরের মাটিতে আবারো অঘটন ঘটানোর চেষ্টা করছে এই প্রতারক কুরবান।

স্থানীয় সাংবাদিকরা জানান দুর্গাপুর বহরমপুরে জন্ম নেওয়া কুরবান নিজেকে কখনো সাংবাদিক কখনো ভুয়া আইনজীবি পরিচয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে আসছিল। বিষয়টি স্থানীয়দের মাঝে কানা ঘোষার মধ্যে থাকলেও মোহনপুরের এক কলেজ ছাত্রীকে ধর্ষণ করার বিষয়টি নিয়ে আমলে আসে সাংবাদিক সমাজের। এরই ধারাবাহিকতায় অনুসন্ধানে নামে গনমাধ্যম কর্মীরা। দুর্গাপুরের গনমাধ্যম কর্মীরা জানান কিছুদিন যাবৎ কুরবান নিজেকে মডেল প্রেসক্লাবের সভাপতি দাবি করলে বিষয়টি আমাদের গুরুত্ব ভাবে নজরে আসে।

কুরবান একটি অনলাইন পেজের সম্পাদক দাবি করে বিভিন্ন মানুষের নামে বদনাম ছড়াতে থাকে এরই ধারা বাহিকতায় অনুসন্ধানে গেলে উঠে আসে আরেক প্রতারণা গত এক সপ্তাহ যাবৎ কুরবান একটি ক্রাইম নিউজ নামে সরকারের নিকট আবেদন বিহীন একটি অনলাইন পেজ পরিচালনা করছে সেটির সাথে রাজশাহী আদালতের সিনিয়র আইনজীবী আলীম চৌধুরীকে প্রধান উপদেষ্টা বানিয়ে নতুন ভাবে মানুষদের ভীতি সৃষ্টি করার চেষ্টা করছে ।

এই নিয়ে রাজশাহী বারের আইনজীবি আলিম চৌধুরী ২৮ মে শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন কুরবান নামের একজন ব্যক্তিকে আমি চিনতাম তার বাড়ি দুর্গাপুর সে আমার মক্কেল ছিল তার নামে হওয়া মামলা গুলো আমি দেখভাল করতাম কিন্তু আমাকে প্রধান উপদেষ্টা বানিয়ে যে অনলাইন পেজ খুলেছে সেটির বিন্দু মাত্র আমি জানিনা। তিনি বলেন আমার সাথে প্রতারণা করা হয়েছে দ্রুত কুরবানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান এই আইনজীবি ।

সেই আইনজীবির কথা প্রমান স্বরুপ রেকর্ড রয়েছে গনমাধ্যম কর্মীর নিকট পরবর্তী আইনীপদক্ষেপের জন্য। প্রতারক কুরবানের প্রতারণার একাধিক প্রমাণ মিলে যাওয়ার পরেও কিভাবে এখনো বহাল ঘুরছে সেটি নিয়ে প্রশ্ন উঠেছে সুশীল সমাজের নিকট । কুরবানের সাথে কাদের যোগসাজস রয়েছে তাদের বিরুদ্ধে ও পদক্ষেপের দাবি জানান শুশীল সমাজ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button