দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

দুর্গাপুরের পিতৃহীন পৌরসভায় কে হচ্ছেন পৌরপিতা

বিশেষ প্রতিনিধিঃ

বিএনপি জামাত সরকারের আমলে গঠিত হয় রাজশাহীর দুর্গাপুর পৌরসভা। দুর্গাপুর পৌরসভার মেয়র হিসাবে প্রথম নির্বাচিত হন বিএনপি মনোনীত প্রার্থী সাইদুর রহমান মুন্টু।তিনি একসাথে দুইবার মেয়রের দায়িত্ব পালন করেন। পরে পৌর নির্বাচনে জয়ী হন  দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেন। তিনিও ত্বিতীয় বার  মেয়র নির্বাচিত হন দুর্গাপুর পৌরসভায়।

শেষের নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে প্রায় সময় শাররীক সমস্যায় ভুগছিলেন এই হের্টিক মেয়র তোফাজ্জল হোসেন। দলের গ্রুপিংয়ের কারণে স্বতন্ত্র প্রার্থীর ভোট করতে গিয়ে  তিনি কারাহাজত বাসকরেন এক সময়। মেয়র থাকা কালিন সময়ে গত ২১ আগষ্ট তিনি ঢাকার একটি হাসপাতালে মৃত্যু বরণ করেন। দুর্গাপুর পৌরসভার এই মেয়রের মৃত্যুর একমাস না কাটতেই পৌর মেয়রের ভোটের জন্য প্রস্তুতি নিয়েছে ডজন নতুন মুখ। সরকারি দলের  মধ্যে গ্রুপিং থাকার কারণে দুই গ্রুপের কয়েকজন ছুটছেন দলের হাইকমান্ডের বাসায়। অপর দিকে থেমে নেই বিরোধীদল বিএন পির দৌড় ঝাপ।

তারাও প্রার্থী নির্বাচন না করেই নিজেদের মত ছুটছেন প্রার্থীহতে। বিরোধী দলের উপর মহলের একজন পদধারী ব্যক্তি বলেন এবার দুর্গাপুর পৌরসভার মেয়রের আসনে আমাদের প্রার্থী বিপুল ভোটে জয়ী হবেন। প্রার্থীর নামের বিষয়ে জানতে চাইলে তিনি সঠিক করে বলতে পারেনি প্রার্থীর নাম। তবে সাধারণ মানুষদের দাবি বিরোধী দলের প্রার্থী হিসাবে সাবেক মেয়র সাইদুর রহমান মুন্টু ও ব্যবসায়ি জার্জিস হোসেন সোহেলের নাম ভাষছে। তবে  স্থানিয় বিএনপির নেতা কর্মীরা বলছেন এবারো দুইজন বিএনপির প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণ ভোটাররা বলছেন দুর্গাপুর পৌরসভার এমন কিছু রাস্তা রয়েছে যা দেখলে বিশ্বাস হবেনা এটি কোন পৌরসভার রাস্তা। ভোটারদের দাবি মেয়র হিসাবে যেই আসুক এই সকল রাস্তার উপর যেন দ্রুত নজর দেওয়া হয়।

আওয়ামী লীগের দুইগ্রুপে যাদের নাম আসছে তাদের মধ্যে রয়েছে স্থানিয় সংসদ সদস্য  সমর্থক আমিনুল হক টুলু সহ আরো দুইজন। অপরদিকে সাবেক সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা সমর্থক গ্রুপে  রয়েছেন আরো তিনজন এদের  মধ্যে  রয়েছেন দুর্গাপুরের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ, সাবেক ছাত্রলীগের সভাপতি ও মরহুম তোফাজ্জল হোসেনের ছোট ছেলে  মিঠু সহ আরো দুইজনের নাম। আওয়ামী লীগের প্রবীন নেতারা বলছেন- দুর্গাপুর পৌরসভা নির্বাচনে  সামনে বা পেছনে যাদের নাম ভাষছে তাদের অনেকেই দলের দুর্দীনে এগিয়ে আসেনি দলের কোন কর্মকান্ডে। অনেকেই অর্থের দাপটেই নির্বাচনের প্রার্থী হতে দৌড়ঝাপ করছেন নেতাদের অলিতে গলিতে। ভোটাররা  বলছেন যারা যোগ্যতার আশে পাশেই নেই তদের বেশি দৌড়ঝাপ লক্ষ করা যাচ্ছে।

কোন  অযোগ্য ব্যক্তির হাতে যেন এই পৌরসভার দায়ভার না পড়ে সেদিকে লক্ষ রেখে যেন মেয়র নির্বাচন করা হয়। দুর্গাপুর পৌরসভার ৭ থেকে ৯ নং ওয়ার্ড পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই  এমন বেহাল দশা যেন এটি বাংলাদেশের বাহিরের রাস্তা। স্থানিয়রা বলছেন পুর্বের মেয়র এই রাস্তাদিয়েই প্রতিদিন চলাচল করতেন তার পরেও এই রাস্তার ভাগ্যে জুটেনি চলাচলের মত অবস্থান। কাদের হাতে পৌরসভা নিরাপদ -কাদের নিকট থেকে পৌরবাসি সুবিধা পাবেন-কেমন ব্যক্তি মেয়র নির্বাচিত হলে  দুর্ভোগ পোহাতে  হবেনা পৌর বাসির ঠিক তেমন ব্যক্তিকেই মেয়রের চেয়ারে দেখতে চান দুর্গাপুর পৌরবাসি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button