তানোররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

তানোরে দোয়া মাহফিলে সরকার পতনের দোয়া করায় ইমাম বহিষ্কার

নিজস্ব প্রতিবেদকঃ

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বর্তমান সরকার পতনের দোয়া করায় রাজশাহীর তানোরে থানা মসজিদের ইমামকে বহিষ্কার করেছেন থানা মসজিদের সভাপতি ওসি কামরুজ্জামান মিয়া ।

জানা গেছে গত (৩০ মে) সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তানোর বিএনপি কুঠি পাড়াস্থ পার্টি অফিসে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার পাশাপাশি আগামীতে বিএনপি যেন ক্ষমতায় আসে এ লক্ষ্যে দীর্ঘ সময় ধরে মোনাজাতে ফরিয়াদ করেন ওই ঈমাম। এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ছড়িয়ে পড়ে।

পরে বিষয়টি থানা মসজিদের সভাপতি ওসি কামরুজ্জামান মিয়া অবগত হয়ে মাওলানা. মামুনুর রশিদকে ইমাম পদ হতে অব্যাহতি দেন। আজ (১ জুন) বুধবার সকাল ১১টায় এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেন মাওলানা.মামুনের ঘনিষ্টজন ডা: আব্দুল হান্নান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৩০ মে জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তানোর বিএনপি কুঠি পাড়াস্থ পার্টি অফিসে বিএনপির সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে মোনাজাত ও সভা পরিচালনায় নেতৃত্ব দেন তানোর থানা মসজিদের পেশ ইমাম মামুনুর রশিদ। তার বাড়ি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলা সদরে। পিতার নাম সাইফুদ্দিন। তিনি বেশ কয়েক বছর ধরে তানোর থানা মসজিদে ইমামতি করেন। কুঠিপাড়া মহল্লায় পরিবার নিয়ে থাকেন তিনি।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, তানোর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, তানোর পৌর বিএনপির সভাপতি একরাম মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুস সালাম ও বিএনপি নেতা শরীয়তুল্লাহ ছাড়াও বিপুল সংখ্যক নেতাকর্মী।

এবিষয়ে জানতে চাইলে, মসজিদের পেশ ইমাম মামুনুর রশিদ বলেন, বিএনপির পার্টি অফিসে মরহুম জিয়াউর রহমানের দোয়া মাহফিলে ও আলোচনা সভায় যোগ দেওয়ার কারণে তাকে মসজিদের ইমামতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এব্যাপারে থানা মসজিদের সভাপতি ওসি কামরুজ্জামান মিয়া বলেন, থানার স্টাফদের নিজস্ব অর্থায়নে মসজিদে ইমাম রাখা হয়। মসজিদ কমিটি মনে করেছে এই ঈমামের আর প্রয়োজন নেই। তাই আমাদের স্টাফরা মামুনুর রশিদকে ইমামের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নতুন ইমাম নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button