রাজশাহীরাজশাহী সংবাদ

তানোরের কালিগঞ্জ হাটের বেহাল দশা- ভোগান্তির শেষ নেই জন সাধারণের

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর তানোর উপজেলার কালিগঞ্জ হাটের বেহাল দশায়  চরম ভুগান্তিতে পড়েছে এলাকার হাজারো মানুষ। এই ভোগান্তির কারনে মুখ থুবড়ে পড়ছে নামকরা সেই কালিগঞ্জ হাট।

রাজশাহীর তানোর উপজেলার বড় হাটগুলোর তালিকায় রয়েছে কালিগঞ্জ হাট। এই হাটকে কেন্দ্র করে প্রতিদিন চলে হাজার হাজার মানুষের অসা যাওয়া। এখানে  শুধু এলাকার মানুষ নয় আসে পাশের জেলা ও উপজেলার মানুষও ব্যাবসা বানিজ্য করে প্রতিদিন। তানোরের কৃষির প্রধান ফসল হচ্ছে ধান আর এই ধান কালিগঞ্জ হাটের বড় একটি বাজার যা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসে কেনা বেচার জন্য । কিন্তু এই হাট আজ মৃত্যুর দিকে যেতে বসেছে । এই হাটে এতটায় কাদা-পানি জমে থাকে যে বাইরে থেকে কোন ব্যাবসায়ীরা আসতে চাইছেনা। এই হাটে কাদা-পানির ভয়ে কোন মালবাহী ভ্যান, অটোরিক্সা, কুলিও যেতে চাচ্ছেনা। ভাড়া বেশি নিয়ে কোন ভ্যান গেলেও উল্টে যায় গাড়ি। তাতে ক্ষতি হয় মালামালের । চরম ভোগান্তি পোহাতে হয় ব্যাবসায়ীদের। এই হাটের মধ্যে দিয়ে চলছে হাজারো গাড়ি। হাটের উপর দিয়ে গেছে রাজশাহী-তানোর যাওয়ার প্রধান সড়ক অপর দিকে হাটের আরেক পাশ দিয়ে চলেছে মোহনপুর যাওয়ার সড়ক। সুতরাং এই হাট টি যেন দুটি থানার খুব গুরুত্ব বহন করছে।

এবিষয়ে এলাকা বাসির সাথে কথা বললে তারা বলেন, এই হাটকে বাঁচাতে উপর মহলকে এগিয়ে আসতে হবে । তারা আরও বলেন এই হাটে যে খাজনা দেওয়া আর ইজারাদার যে  খাজনা পায় আসেপাশের কোন হাটে এত টাকা খাজনা পাইনা। তানোরের এই কালিগঞ্জ হাট সবজির জন্য বিখ্যাত। তাই প্রশাসনসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে দৃষ্টি দেওয়ার জন্য অনুরোধ করছি।  তারা যেন দ্রুত এই হাট টি  সংষ্কারের ব্যাবস্থা করেন।

কিন্তু কালিগঞ্জ হাটের ব্যাবসায়ীদের কথা অন্য, তারা বলছে আমরা হাট পরিষ্কার করার জন্য প্রতি মাসে আলাদাভাবে টাকা দিই। তাও এই হাট পরিষ্কার হয়না আমরা এর কারন জানতে চায়। এই টাকাগুলো কোথায় যায়? ব্যাবসায়ীরা দাবি নিয়ে বলেন এই হাট উন্নয়নের জন্য ও হাটকে বাঁচাতে মাননীয় এমপি মহোদয় ও সম্মানিত জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন চাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button