নওগাঁরাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

কাদের হাতে নিয়ন্ত্রিত  রাজশাহী শিক্ষাবোর্ডের অন্ধকার জগৎপর্ব-৩

নিজের সুবিধার কথা ভেবে  সরকারি ছোট খাট চিঠি পত্রের উত্তর দেওয়া হবে কিনা-সেই সিদ্ধান্ত সচিব হুমায়ন কবির জুয়েল  নিজেই গ্রহণ করেন।

 যেখানে শিক্ষা বোর্ডের সকল আদেশ নির্দেশ সংক্রান্ত বিষয়ে চেয়ারম্যানের অনুমতির নির্দেশনা রয়েছে বরাবর। সেখানে প্রতিমাসেই সরকারি নির্দেশনা অমান্য করে নিজস্ব ক্ষমতার দাপট দেখান সচিব হুমায়ন কবির।

সুত্র বলছে, সচিব ও রাজশাহী শিক্ষা বোর্ডের দুই খানসাহেব আরো দুই কর্মকর্তার নথী  শিক্ষা মন্ত্রণালয়ের দপ্তরে জমা হয়েছে।তাদের নামে পুর্বেও রয়েছে অলিখিত একাধিক অভিযোগ।সম্প্রতি তাদের নামে  নতুন করে অভিযোগের প্রস্তুতি নিয়েছে ভুক্ত ভোগীরা। কল অডিও রেকর্ড,লিখিত অভিযোগ ভিডিও রেকর্ড, সহ সকল প্রমান সংগ্রহ করেছে ভুক্তভোগী দুই ব্যক্তি। তাদের দাবি এই সকল কিছুর মধ্যে শিক্ষাবোর্ডে কর্মরত বিভিন্ন পদের ৪জন জড়িত রয়েছে যাদের সাথে সচিবের রহস্যময়ী  কথোপতন রয়েছে। সেখানে তারা বোর্ড চেয়ারম্যানকে নিয়ে নানা প্রশ্ন তুলছেন।

 তাদের নানা পরিকল্পনা নিয়েও কথা বলছেন তারা। কথোপতনে শিক্ষাবোর্ডের একজন খান নেতৃত্ব দিচ্ছেন। সেই দুই খানের নাম ও তাদের কথোপতনের প্রমান আগামি পর্বে প্রকাশ করা হবে। সেই সাথে তাদের সাথে কারা কিভাবে সহযোগিতা করছে তাদের নাম প্রকাশ করা হবে। শিক্ষা বোর্ডের একটি সুত্র বলছে অপরাধ জগতের এই সকল রাঘব বোয়ালরা চুক্তি ভিত্তিতে শিক্ষা বোর্ডের সুনাম ধন্য কর্মকর্তাদের অন্য জায়গায় সরানোর দায়িত্ব দেন। তাদের চুক্তিতে নাজেহাল হয়ে অনেকেই বদনামের বোঝা মাথায় নিয়ে ছেড়েছেন রাজশাহী শিক্ষাবোর্ড। পুর্বে এদের দুটি সিন্ডিকেটে পড়ে রাজশাহীতে গণমাধ্যম কর্মীদের মাঝে  হামলা মামলা সহ নানা ঘটনা ঘটেছে। এই সিন্ডিকেটের খবর অনেকের নিকট থাকলে ও সম্মানের কথা ভেবে কেউ এগিয়ে আসেনা। শিক্ষাবোর্ডের নিতিবান কর্মকর্তাদের বিতাড়িত করে  তারা রাজত্ব করছেন একযুগ সময় ধরে। তবে সচিবের রহস্যময়ী তথ্য, কয়জনের নামে কয়টি অভিযোগ জমা রয়েছে, অবৈধ অর্থের লেনদেন সবই প্রকাশ হবে অনুসন্ধান প্রতিবেদনের আগামি পর্বে। চলবে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button