বাগমারারাজশাহীরাজশাহী সংবাদ

করোনা মহামারীতে এম পি এনামুলের নির্দেশনা ও ঈদুল আজহার শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদকঃ

দেশে যখন থেকে করোনা মহামারি দেখা দিয়েছে ঠিক তখন থেকেই রাজশাহীর বাগমারা ৪ আসনের এম পি ইঞ্জিনিয়ার এনামুল হক নিরলস ভাবে কাজ করছেন। সাধারণ মানুষদের মহামারি থেকে রক্ষা করতে তিনি ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় রীতিমত খোঁজ নেয়ার পাশাপাশি করোনা মোকাবেলায় সাধারণ মানুষদের সচেতনতা বৃদ্ধিতে দিনরাত কাজ করছেন।

এম পি এনামুল হকের নির্বাচনী এলাকা বাগমারার মানুষ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নিয়েই শেষ নয় এম পি এনামুল হকের নিজস্ব তহবিল থেকে এই অঞ্চলের মানুষদের দেখভাল করছেন রীতিমত। বাগমারা অঞ্চলের একাধিক ব্যক্তি গনমাধ্যমকে জানান আমাদের সংসদ সদস্য প্রতি মাসে একাধিক বার তার নিজ এলাকায় আসেন শুধু মাত্র সাধারণ মানুষদের খবর নিতে। এলাকায় দলীয় নেতা কর্মী থাকার পরেও তিনি নিজেই খবর নেন।

যে কোন সমস্যার সমাধানের চেষ্টা করেন। অসহায় দিন মজুরদের নিজের মত করে খবর নেন। বাগমারা উপজেলার শিকদারি বাজারের একজন ব্যবসায়ী বলেন রাজশাহীর কয়েকটি সংসদের মধ্যে আমাদের এম পি অন্যতম হিসেবে সুনাম কুড়িয়েছেন তার ভালোবাসায় আমরা কৃতজ্ঞতা বোধ করি । তিনি চলতি মাসেই করোনা রোগীদের জন্য গ্যাস সিলিন্ডার সহ দ্রুত করোনা পরিক্ষার ব্যবস্থা করেছেন এই বাগমারার মত প্রত্যান্ত অঞ্চলে। তিনি চিকিৎসকদের টিম করে দিয়েছেন ব্যতিক্রম ভাবে সেবা প্রদানের জন্য। এরই মাঝে বাগমারা উপজেলার প্রতিটি ওয়ার্ডে দুই হাজার করে মাস্ক দিয়েছেন সচেতনতা বৃদ্ধি সহ নিয়ম মেনে চলতে। এম পি এনামুলের চেষ্টার কারণে এই অঞ্চলের মানুষ শহরের সেবা ঘরে বসেই পাচ্ছেন।

নিজের প্রয়োজনে সকল সুবিধা হাতের নিকট আনার মুল কারিগর হিসেবে এম পি এনামুল হককে চিহ্নিত করে তার পাশে থাকার বার বার স্বপ্ন দেখছেন বাগমারা অঞ্চলের মানুষ। স্থানীয়রা জানান করোনা মহামারীতে এম পি এনামুল ঢাকা সহ তার নিজ নির্বাচনী এলাকা ও রাজশাহী শহরে একাধিক বার মিলাদের আয়োজন করেছেন। তিনি মানুষের কল্যানের কথা চিন্তা করে ঘরে বসে না থেকে মাঠেই নিরলস পরিশ্রম করছেন। এক বিশেষ সাক্ষাতকারে তিনি বলেন আমি নিজের কথা চিন্তা করিনা, আমি সকলের সুস্থ্যতা চাই।

মাননীয় প্রধানমন্ত্রী যেখানে রাত দিন পরিশ্রম করেন দেশের মানুষদের ভালো রাখতে সেখানে আমরা কিভাবে বসে থাকি। এম পি এনামুলের পরিশ্রম ও সফলতা নিয়ে বাগমারা অঞ্চলে প্রবাদ রয়েছে যে, কিছু শিখতে হলে এম পি এনামুলের নিকট শিখে এসো। ইঞ্জিনিয়ার এনামুল হক সংসদ সদস্য নির্বাচিত হয়ার পর থেকে ভয়ংকর বাগমারা অঞ্চল অনেকটাই নিরাপদ অঞ্চল হিসেবে আখ্যায়িত হয়েছে। এই অঞ্চলের মানুষ এখন পূর্বের হিসেবে পরিচিত নয় তারা এখন নতুন নামে পরিচিত। আর এই সুনামের এক মাত্র কারিগর এম পি এনামুল হক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button