রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

এবার আরডিএ সদস্য হলেন রাবি অধ্যাপক নাসিমা

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ৩ বছর মেয়াদী রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) -এর বেসরকারি সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক নাসিমা আখতার।

শনিবার (৭ মে) আরডিএ পক্ষ হতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ৫ (১) (এ)-এর ধারা অনুযায়ী সরকার কর্তৃক গত ১৬ এপ্রিল ২০২২ হতে ২৫ এপ্রিল ২০২৫ তারিখ পর্যন্ত আগামী ৩ বছরের জন্য অধ্যাপক নাসিমা আখতারকে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বেসরকারি সদস্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

অধ্যাপক নাসিমা আখতার ১৯৯৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০০৭ সালে অধ্যাপক হিসেবে পদন্নোতির পর ২০১১ সালে প্রাধ্যক্ষ হন। ২০১২ সালে তিনি প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হন। ২০১৪ সালে সিনেট সদস্য এবং ২০১৬ সালে রাষ্ট্রপতি কর্তৃক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হন তিনি । বর্তমানে অধ্যাপক নাসিমা আখতার গনিত বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) বাংলাদেশের গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে একটি সরকারি সংস্থা। যা রাজশাহীর উন্নয়ন প্রকল্পসমূহের পরিকল্পনা ও বাস্তবায়ন করে থাকে। আরডিএ নিয়োগপ্রাপ্ত অন্য দু’জন বেসরকারি সদস্য হলেন, নগরীর বালিয়াডাঙ্গা এলাকার অধ্যাপক তানবিরুল আলম এবং নগরীর হেতেম খাঁ এলাকার মো. জাহাঙ্গীর আলম হেলাল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button