রাজশাহীরাজশাহী সংবাদ

নানা অভিযোগে রাজশাহীর ধান গবেষণা ইনস্টিটিউট দুর্নীতির তীর প্রধানের দিকে

বিশেষ প্রতিনিধিঃ

সরকারি অর্থ লোপাট সহ নানা অভিযোগ উঠেছে রাজশাহী আঞ্চলিক ধান গবেষণার প্রধান ড. ফজলুল ইসলামের বিরুদ্ধে। তিনি রাজশাহী আঞ্চলিক ধান গবেষনায় প্রধান হিসেবে যোগদান করার পর থেকেই অফিসের কর্মকর্তা কর্মচারিদের সাথে অশুভ আচরন করে আসছেন।

বিভিন্ন অযুহাতে করেছেন কয়েক লক্ষ টাকা লোপাট। মেহগনির গাছ কেটে বিক্রয়, শ্রমিকদের কলোনি তৈরিতে পুরাতন ইটব্যবহার,টি আরবি সহ বিভিন্ন প্রজেক্টের কাজ জি ওবি শ্রমিক দিয়ে করানো, রাজস্ব খাতের সার কিট নাশক প্রজেক্টে ব্যবহার, শ্রমিকদের সাথে অশুভ আচরন। এমন ডজন অভিযোগ এনে বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট এর মহাপরিচালক বরাবর অভিযোগ দায়ের করেছেন রাজশাহী ব্রি আঞ্চলিক কার্যালয় সমিতি।

অভিযোগে আরো উল্লেখ করেন ড. ফজলুল ইসলাম সার কিটনাশকের অতিরক্ত ভাউচার তৈরি করে সরকারি অর্থ লোপাট করেন। এ চাড়াও শ্রমিক কলোনি তৈরি কালেপুরাতন ইট ব্যবহার করে নতুন ইটের ভাইচার দিয়ে মোটা অংকের টাকা আত্নসাত করেন। শ্রমিক কলোনির জন্য স্পাইরা প্রকল্প ৫ লক্ষ টাকা বরাদ্ধ দেন সেই টাকার কোন হিসেব নেই। পরে রাজস্ব খাত থেকে তিনি শ্রমিক কলোনি তৈরি করেন। গবেষনার ভেতরের রাস্তা পুর্ন সংস্কারের নামে তিনি ইচ্ছে মত বিল তৈরি করে উঠিয়ে নেন।

সরকারি বিধি মোতাবেক সেই রাস্তা টেন্ডার নোটিশের মাধ্যমে সংস্কারের কথা রয়েছে। তার এমন অনিয়ম কর্মকান্ডের কথা উল্লেখ করে রাজশাহী আঞ্চলিক  ধান গবেষনা ইনস্টিটিউটের দুইজন কর্মকর্তা বলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ফজলুল ইসলাম নিজের ক্ষমতার দাপটে কোন কিছুকেই তোয়াক্কা করেনা। তার এমন কর্মকান্ডে তারাও ক্ষোভ প্রকাশ করেন।

এমন ঘটনার সত্যতা  জানতে ড. ফজলুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি সংবাদ চলমান কে বলেন আমার বিরুদ্ধে যা বলা হয়েছে তা সত্যনয় বলে দাবি করেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button