রাজশাহীরাজশাহী সংবাদ

একদিনের অভিযানে রামেকে চুরি যাওয়া সেই নবজাতক উদ্ধার

নুরজামাল ইসলামঃ

অবশেষে রাজশাহী মেডিকেল কলেজ  হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করেছে  রাজশাহী মহানগর পুলিশ। আজ শনিবার (২৩ জানুয়ারি) দুপুর ১টায় নগরীর মোন্নাফের মোড় সংলগ্ন বস্তি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।এই সময় চুরি করে নিয়ে যাওয়া নারী ও তার স্বামীকে আটক করেন পুলিশ।

আর এম পি মহানগর পুলিশের গোয়েন্দা শাখার একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করেন। আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন সাংবাদিকদের । গতকাল  শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে রামেক হাসপাতালের ২৩ নম্বর ওয়ার্ডে রবিদাস সম্প্রদায়ের কমলী নামের এক নারীর বাচ্চা চুরি হওয়ার ঘটনা ঘটে।

রাজশাহী নগরীর আইডি বাগানপাড়া এলাকার বাসিন্দা কমলী রবিদাস শিল্পী সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এই কন্যাশিশুর জন্ম দেন রামেক হাসপাতালে। জানা গেছে এটিই তার প্রথম সন্তান। জন্ম নেয়ার তিন দিন পর বাচ্চাটি চুরি যাওয়ার ঘটনা ঘটে।  এর পরদিন শনিবার শিশুটি উদ্ধার হলো।প্রসুতি কমলীর স্বামীর নাম মাসুম রবিদাস। রামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনেই মাসুম জুতা সেলাইয়ের কাজ করেন। কমলীর বাবা রামকৃষ্ণ রবিদাসও একই কাজ করেন। তিনি পাবনার ঈশ্বরদীতে থাকেন বলে জানাগেছে।

হাসপাতাল সুত্রে জানা গেছে, প্রসববেদনা নিয়ে বুধবার (২০ জানুয়ারি) দুপুরে কমলী রবিদাস শিল্পী রামেক হাসপাতালে ভর্তি হন। রাতে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। অচেনা এক নারী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) তার কাছে গিয়ে শিশুটিকে  বিভিন্ন সময় আদর করেন। শুক্রবার (২২ জানুয়ারি) সকালে তিনি আবার আসেন বিভিন্ন অযুহাতে। সকালে ঘুম থেকে উঠে নাস্তা খেয়ে আবার বাচ্চাকে বুকে নিয়ে ঘুমিয়ে যান কমলী দাস।

এই ফাঁকে সুযোগ বুঝে ওই নারী তার সন্তানকে নিয়ে নিরুদ্দেশ হয়ে যান। ঘুম থেকে উঠে বাচ্চা না পেয়ে তিনি পাশেই ঘুমিয়ে থাকা তার মাসিকে ডাকেন সেই সময়।তার মাসি ওয়ার্ডের বাইরে গিয়ে আর তাকে পাননি কোন ভাবে বলে জানান।এই ঘটনার সাথেই রামেক কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছিল।অপর দিকে আর এম পি পুলিশ কঠোর ভাবে বিষয়টি নিয়ে পদক্ষেপ গ্রহন করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button