রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

আতঙ্কিত বিশ্ব, আতঙ্কিত দেশ, তবুও সচেতন নয় রাজশাহীবাসী

মাজহারুল ইসলাম চপলঃ

বিশ্ব কাপানো কোভিড-১৯ যেন মানুষ অকুল পাথর হয়েছে। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরে বাংলাদেশ লকডাউনের আওতায় রয়েছে। কিন্তু বাংলাদেশ লকডাউনে থাকলেও এখনো সচেতন নয় রাজশাহীর অনেকেই । নভেল করোনা ভাইরাস থেকে বাঁচতে মরিয়া হয়ে কাজ করছে সরকারের সকল প্রশাসন ও বেসরকারি প্রতিষ্ঠান । তারপরও অসচেতন রয়েছে রাজশাহী মহানগরীর অনেক মানুষ।

করোনা বিষয়ে নিয়ে রাজশাহী জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করলে তিনি এই মরনব্যাধি করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে একটি লিখিত বিজ্ঞতিতে জানান, বিগত দিনে বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছিলেন ১১১০ জন এর সাথে আরও যুক্ত হয় ০৭ জন সর্বমোট ১১১৭জন বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। তবে এখন পর্যন্ত রাজশাহীতে কোনো ব্যাক্তি করোনা আক্রান্ত হয়নি বলে জানান তিনি।

আগামী দিনে করোনা মোকাবেলা করতে তিনি নানা পদক্ষেপ নিয়েছেন।  রাজশাহী জেলায় চিকিৎসা কেন্দ্র ১০ টি, চিকিৎসার জন্য বেড  ৪৬২ টি, ১৬ টি স্পেশাল ডা: ও ১৩ টি নার্স। এছাড়াও ব্যাক্তি গত সুরক্ষার জন্য (পিপিই) ২০২০ টি মজুত রয়েছে এবং পর্যাপ্ত ঔষধ মজুত রয়েছে বলে জানান তিনি।

করোনা সচেতন ও মানুষকে ঘরমুখো করতে মাঠে সর্বদা প্রস্তুত রয়েছেন জেলা প্রশাসনের একাধিক টিম। ইতোমধ্যে বেশ কিছু মোবাইল কোর্ট পরিচালনাও করা হয়েছে মানুষের সচেতনের লক্ষ্যে। এপর্যন্ত মোট ৮৯৬ জনকে শাস্তির ব্যাবস্থাও করা হয়েছে।

এই করোনা পরিস্থিতি জানতে সাধারণ মানুষের নিকট গেলে তারা বলেন, সরকার আমাদেরকে ঘর থেকে বের হতে নিষেধ করছে কিন্তু আমরা চলবো কিভাবে? সরকার আমাদের জন্য ১০ কেজি চাল বরাদ্দ করেছে তাও সকলের জন্য নয় , অনেকেই চক্ষু লজ্জায় বলতে না পেরে অভাব নিয়ে ঘুরছেন। এভাবে কি আমাদের সংসার চলবে? অনেক সংসারে রয়েছে ৫-৭ জন সদস্য, ১০ কেজি চাল দিয়ে কয়দিন যায় এমন প্রশ্নও করেন তারা। কাজ না করলে আমরা চলবো কি করে? এখন আমরা কি করবো আপনারাই বলেন?

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button