রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশস্লাইডার

আইনের জালে দুর্নীতির মাছ শিকার করছে এস আই সাহাবুল

মাজহারুল ইসলাম চপল,রাজশাহীঃ

অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। যার পৃষ্ঠপোষকতায় রয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনী। বংলাদেশ স্বাধিনতার পর এই দেশ গঠনে  ‍পুলিশ বাহিনীর ভুমিকা অনন্য। এই পুলিশ বাহিনীর অনন্য ভুমিকা থাকলেও কতিপয় অসাধু পুলিশ কর্মকর্তার কারনে আজ সুনামের খাতায় যেন দুধে টক। এই অসাধু কর্মকর্তার তালিকায় আজ পুলিশের উপ-পরিদর্শক(এস আই) সাহাবুলের নাম। যার বর্তমান অবস্থান রাজশাহী নগরীর মতিহার থানায়।

 

রাজশাহী মহানগরীর মতিহার থানার এসআই সাহাবুল আইনের জালে দুর্নীতি ও অনিয়মের মাছ শিকারে যেন বড় পারদর্শী হয়ে উঠেছেন। দীর্ঘদিন এই শহরে থাকার সুবাদে বটবৃক্ষের ন্যয় শাখা-প্রশাখা ও শিকড় গজিয়েছেন তিনি। তিনি নগরীর মতিহার থানাধিন কাজলা, ধরমপুর, মিজানের মোড়, চর শ্যামপুর, বিনোদপুর, জাহাজঘাট এলাকা যা মাদকের আতুর ঘর বলা চলে। আর এই মাদকের আস্তানা যেন তার অবৈধ্য আয়ের উৎস। এখানকার  মাদক ব্যাবসায়ীরা ব্যাবসা করেন নিয়মিত মাশোহারা ও হপ্তা দিয়ে। যা বাংলা সিনেমার আলোচিত দাদাদের মত। আর এই আলোচিত দাদা সেজেছেন আজ  এসআই সাহাবুল। এই দাদার কথা বলে শেষ হবেনা। এই দাদার কথার বাইরে গেলেই পড়তে হয় নানা বিপদে। যার শেষফল মিথ্যা মামলা, আর এই মামলার মধ্যে রয়েছে গাঁজা,হিরোইন,ইয়াবা। এই মিথ্যা মামলায় হয়রানি হওয়া একাধিক ব্যাক্তি অভিযোগ করে বলেন, আমরা  এসআই সাহাবুলের অত্যাচারে অতিষ্ঠ।

 

তিনি ২০১০ সালে রাজশাহী রেলওয়ে থানায় এর পরে আসে রাজপাড়া থানায় সেখানে দুর্নীতির কারনে  শাস্তি সরুপ লাইনে সরিয়ে নেয় কর্তৃপক্ষ ,সেখান থেকে পুলিশের উপর মহলের বিশেষ তদবির করে বেরিয়ে  আসেন তিনি, মতিহার থানায় যোগদানের পর শুরু হয় তার তেলেশমাতি। এই পুলিশ কর্মকর্তা জিআরপি ও আরএমপি   মিলে সু-কৌশলে প্রশাসনের ধোঁয়াশা জালে একই শহরে পার করেছেন প্রায় এক যুগের বেশি সময়। দীর্ঘদিন ধরেই এই সাহাবুলেন নামে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর প্রকাশ হয় যার কয়েকটি লিংক ক্রাইম নিউজ 24.নেট এর ১ ফেব্রুয়ারি, ভোরের আভা ডট কমে প্রকাশ হয় 2 ফেব্রুয়ারি।

ছবিঃ এস আই সাহাবুল

তার  বিষয়ে জানতে সরেজমিনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীর অনেকে  অভিযোগ করে বলেন, এই এসআই সাহাবুলের অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। বিভিন্ন সময়-অসময়ে পড়তে হয় মিধ্যে মামলার ফাঁদে। যারা মাদক ব্যাবসা করেন তাদের থেকে নিয়মিত মাশোহার ও হপ্তা নেয় এই সাহাবুল। এলাকাবাসী আরও বলেন এই এসআই সাহাবুল মিজানের মোড় ও পার্শ্ববর্তী এলাকার দুইটি মেয়ের সাথে অবৈধ্য সম্পর্কে লিপ্ত রয়েছে। এর প্রতিবাদ করলে তাকে নানা ভাবে হয়রানি করে। এই পুলিশ কর্মকর্তার কারনে অবৈধ্য সম্পর্ক গড়া মেয়েদের সংসারও ভেঙ্গেছে এরই মাঝে। শুধু তাই না পুলিশের এই কর্মকর্তা ইতিমধ্যেই গড়ে তুলেছেন অবৈধ্য সম্পদের পাহাড়। রাজশাহী নগরীর ডিঙ্গাডোবা ব্যাংক কলোনী এলাকায় গড়ে তুলেছেন  চোখ ধাঁধানো বিলাসবহুল দ্বিতল বিশিষ্ট বাড়ি। এছাড়াও রয়েছে তার জানা-অজানা অঢেল সম্পদ।

 

এই কর্মকর্তার বিষয়ে এলাকার সচেতন মহল বলেন, পুলিশ দেশের সেবক, পুলিশ যদি অনিয়ম ও দুর্নীতি করে তাহলে দেশের জনগন কার কাছে সাহায্য পাবে? এই ভাবে চললে পুলিশের প্রতি জনগনের আস্তা হারাবে।

 

এসআই সাহাবুলের বিষয়ে জানতে নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ মাসুদ পারভেজ বলেন, আমি এই বিষয়ে কোন অভিযোগ পাইনি, তবে অভিযোগ পেলে অবশ্যই ব্যাবস্থা গ্রহন করা হবে। মুঠোফোনে মতিহার জোনের পুলিশের ডিসি বলেন, অভিযোগগুলোর সকল বিষয় ক্ষতিয়ে দেখা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button