আন্তর্জাতিক

তুরস্কে নৌকা ডুবিতে ৭ শিশু সহ নিহত-২২

তুরস্কের এজিয়ান সাগরের গোকসিয়াদা দ্বীপের কাছে ২২ জন অভিবাসী নিয়ে একটি নৌকা ডুবে গেছে। এদের মধ্যে ৭ জন শিশু রয়েছে। খবর আল জাজিরার। দেশটির স্থানীয় কর্তৃপক্ষ শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। নিহত ২২ জন কোন দেশের নাগরিক, তা বিবৃতিতে প্রকাশ করা হয়নি। 

গর্ভনর ইলহামি আকতাস তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমকে বলেন, তুর্কি কোস্টগার্ড কানাতালে প্রদেশের ইসেবাত শহরের উপকূল থেকে দুই জনকে উদ্ধার করেছে এবং দুই জন নিজ থেকে উপকূলে আসতে পেরেছে।

কর্তৃপক্ষ বলছে, রাতেই দুর্ঘটনা ঘটে। গোকসিয়াদার কাছে কাবাটেপেতে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স অপেক্ষমান রয়েছে। উদ্ধার অভিযান চলছে, উদ্ধার কাজে একটি প্লেন, দুইটি হেলিকপ্টার, একটি ড্রোন, ১৮টি নৌকা এবং ৫০২ জন উদ্ধার কর্মী অংশ নিয়েছেন।

তুরস্কের কোস্টগার্ড জানায়, সপ্তাহের শুরু থেকে তারা অবৈধভাবে গ্রীসে যাওয়ার পথে শতাধিক মানুষকে বাঁধা দিয়েছে। যার মধ্যে শিশুরাও ছিল। অবৈধ অভিবাসী বোঝাই নৌকা ঠেলে দেয়ায় এথেন্সের বিরুদ্ধে অভিযোগ করেছে তুরস্ক।

গত বছরের ডিসেম্বরে তুরস্কের প্রেসিডেন্ট রিসেফ তাইয়েপ এরদোয়ান এথেন্সে ভ্রমণ করেন। এ ভ্রমণে গ্রীসের সঙ্গে অবৈধ অভিবাসীদের ব্যাপারে দুই দেশ সমস্যা নিরসনে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। এবং অনেক অভিবাসী তুরস্কে থেকে ইউরোপে প্রবেশের চেষ্টা করছে। এজন্য তারা গ্রীসকে বেছে নিচ্ছে। তবে সমুদ্র পথ পাড়ি দিতে গিয়ে অনেকের মৃত্যু হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button