গোদাগাড়ীরাজশাহী সংবাদ

রাজশাহীতে নৌকা প্রতীক পেয়েই প্রার্থীদের চেয়ারম্যান দাবী – ইউপি সদস্যদের দৌড়ঝাপ

মোঃ মিজানুর রহমান, গোদাগাড়ী প্রতিনিধিঃ

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে গোদাগাড়ী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন, আর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে যারা প্রার্থীতা করছেন তাদের অনেকেই এখনই ইউপি চেয়ারম্যান দাবী করতে শুরু করেছেন।

এমন ঘটনায় সাধারণ ভোটাররা হতাশ হয়ে পড়েছেন। সরকারী দলের ভেতর থেকে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে ফেষ্টুন ব্যানার লাগিয়ে এলাকায় প্রচারনায় নেমেছেন তাদের যেন অভিযোগের শেষ নেই। গোদাগাড়ী উপজেলার ১ নং ইউনিয়নের নৌকা প্রার্থীর উপর যেন অভিযোগের শেষ নেই। তিনি এখনই বলছেন ১১ তারিখের পর হিসেব হবে। তিনি নিজেকে চেয়ারম্যান হিসেবে বিভিন্ন জায়গায় প্রচারণা করছেন।

এমন অভিযোগের সত্যতা যাচাই করতে গণমাধ্যম কর্মীরা তাকে ফোন দিলে তিনি বলেন ১১ তারিখে ডিকলার পাব তখন চেয়ারে বসে কথা হবে। তার কথার সুরে কোন রহস্যের সন্ধান পান গনমাধ্যম কর্মীরা? তবে ১ নং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সমর্থন করে ভোট করবনা মর্মে সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, বর্তমানে যিনি নৌকার প্রচারনা করছে তার বিষয়ে আপনারা নিজেরাই খবর নিন। আপনাদের অনুসন্ধানে অনেক কিছু বেরিয়ে আসবে। মাননীয় প্রধানমন্ত্রীর নৌকা যেন পরাজিত না হন সেই লক্ষে আমরা কাজ করতে চাই কিন্তু এখানে যে ঘটনা ঘটেছে সেটি ইউনিয়ন বাসি জানেন। তবে গোদাগাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্যরা ছুটছেন ভোটারদের বাড়িতে। তারা দলবল নির্বিশেষে তাদের জয়ী করতে ভোটারদের নিকট প্রার্থনা করছেন।

ভোটাররা জানান, এবারের ভোটে দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যানরা ভোট চাইতে আসছে না শুধু মেম্বার আর দুই একজন স্বতন্ত্রপ্রার্থীরা আসছেন ভোটের জন্য। স্থানীয় চায়ের দোকানদারদের একই দাবী শুধু মেম্বার প্রার্থীদের চা চলছে ভোটারদের মাঝে। চেয়ারম্যান প্রার্থীদের নেই বললেই চলে। গ্রাম পর্যায়ে ভোটের ইমেজ এই প্রথম অন্যরকম যেখানে নির্বাচনের আগেই নিজেদের চেয়ারম্যান দাবী করতে শুরু করেছেন অনেকেই।

গোদাগাড়ী নির্বাচন অফিসের একটি সূত্র জানায়, যারা ইউনিয়ন পরিষদ নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছেন তাদের অনেকের নামে মাদকের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে । সূত্রটি আরও বলেন, আইনী জটিলতা স্পষ্ট ভাবে ফুটে না উঠার কারণে তারা নেতা হওয়ার শপ্ন দেখছেন।

গোদাগাড়ী থানার একটি সূত্র জানান, এই উপজেলায় এমন কিছু হেরোইন ব্যবসায়ী রয়েছে যারা নেতাদের মাসোহারা দিত কিন্তু হটাৎ গত পৌর নির্বাচন থেকে দেখছি তারা নিজেরাই বিভিন্ন পদে প্রার্থীতা করছেন।

আসলে কালো অর্থ সামাল দিতেই নিজেদেরকে ভিন্ন নামে পরিচিত করতে চাইছেন তারা। এমন আচমকা নেতা তৌরি বন্ধ করণ সহ মাননীয় প্রধানমন্ত্রী ও দলের দুঃসময়ের কান্ডারীদের কঠোর নজরদারি দাবী করেন দলদরদীরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button