রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিতে বিতর্কিত ব্যক্তিদের দৌড় ঝাপ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মহানগর যুবলীগের সভাপতির পদটি নিয়ে দলের মাঝে প্রতিবার বিতর্কের সৃষ্টি হয়। এবারও তার ব্যতিক্রম কিছু ঘটছে না এই নগর যুবলীগে ।

দল দরদীরা বলছেন এখনো যুবলীগের কাউন্সিলের অনেক সময় রয়েছে কিন্তু তার আগে থেকেই কিছু বিতর্কিত ব্যক্তিরা ঠিকাদারী লাইসেন্সকে সাইনবোর্ড করে নেমেছে উপর মহল মেনেজ পর্বে। এই সকল ব্যক্তি ও তাদের লাইসেন্সের নামে রয়েছে গুরুতর সব অভিযোগ। রাতের আঁধারে টেন্ডার বাজি কালো অস্ত্রের ঝুন ঝুনানি সহ সরকারি অর্থ লোপাট করার অভিযোগ রয়েছে দলের কেন্দ্রীয় নেতাদের নিকট। টেন্ডারের নামে লোপাট করা অর্থ দিয়ে অনেকেই রাজশাহী মহানগরীসহ রাজধানী ঢাকায় করেছে আলীশান বাড়ি। অনেকেই নিজের স্ত্রীর নামে একাধিক একাউন্ট করে কালো অর্থ জমিয়ে নিজেকে সাধুবাবা নামে প্রচার করছেন বড় পদের আসায়।

গভীর অনুসন্ধানে জানা গেছে রাজশাহীর কয়েকটি প্রধান সরকারি দপ্তর রয়েছে যুবলীগের বিতর্কিত ব্যক্তিদের দখলে। সেই সকল দপ্তরের বড় কাজগুলো যেন তাদের নাগরিক অধিকার হয়ে উঠেছে। অভিযোগ রয়েছে রেলের বড় সব কাজগুলো হাতিয়ে নিয়ে একজন ব্যক্তি হয়েছেন নগর যুবলীগের বড়কর্তা। সেই যুবলীগ নেতার করা কাজ নিয়ে রেলওয়ে পশ্চিমের কর্মকর্তারা বিভিন্ন সময় আলোচনা সমালোচনার মুখে পড়ছেন। সেই নেতার নগত অর্থ সম্পদ নিয়ে রয়েছে নানা প্রশ্ন। ক্ষমতার দাপটের কারণে প্রকাশ্যে কেউ মুখ না খুললেও ক্ষোভে ফেটে পড়ছেন যুবলীগের ক্লিন ইমেজের নেতাকর্মীরা। যুবলীগের কেন্দ্রীয় নেতা কর্মীদের নিকট ডজন অভিযোগ থাকার পরেও এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন হয়নি অজ্ঞাত কারনে। নগর যুবলীগের পদ নিতে একের অধিক ঠান্ডা অফিস খুলে এখন থেকেই শুরু করেছেন পাঁয়তারা। তাদের নামে টেন্ডার বাজি আর নিয়োগ বানিজ্যের অভিযোগ রয়েছে রিতিমত। তাদের অপকর্ম ঢাকতে উপর মহলের নেতা কর্মীর সাথে যোগ হয়েছে কিছু বিতর্কিত গণমাধ্যম কর্মী। এত অপকর্মের অভিযোগ থাকার পরেও তাদের তেলবাজি করে সংবাদ ছাপাও করেন তারা। অনেকেই তেলবাজির সংবাদ দেখে আর আসল ঘটনা তুলে ধরতে এগিয়ে আসেনা। কিছু পরিচ্ছন্ন গণমাধ্যম কর্মীরা গোপনেই ফেঁটে পড়ছেন এমন আচরণে।

নাম প্রকাশ না করার শর্তে একজন ক্লিন ইমেজের যুবলীগ নেতা বলেন পদ নিতে কারা ব্যস্ত হয়ে পড়েছেন, টেন্ডার বাজি দখলের সাথে কারা জড়িত এটি কিন্তু নগরবাসীর জানা। তিনি বলেন দলের ক্লিন ইমেজ ধরে রাখতে এই সকল সুবিধাবাদি বিতর্কিত ব্যক্তিদের পদ না দিয়ে দল থেকে ছাটাই করে নগর যুবলীগকে নতুন ভাবে সাজানো দরকার। যেন ঘুরে ফিরে তারাই প্রার্থী না হতে পারে। একজন পদ নিতে না পেরে পরবর্তী সময়ে সিন্ডিকেট করে কালো অর্থের নৌকা বানিয়ে যেন পদকে কলঙ্কিত করতে না পারে। রাজশাহীর সরকারি কয়েকটি দপ্তরে রেডমার্ক হিসেবে রয়েছে যুবলীগের সেই লাইসেন্স গুলো সেখানে এই কর্তাদের বাইরে গেলেই লাল নীল নোটিশ খেতে হয় সরকারি কর্মকর্তাদের। চাকরি আর সম্মানের ভয়ে তেমন কোন মাথাব্যথা নেই সরকারি কর্মকর্তাদের। রাজশাহীতে কর্মরত একজন নির্বাহী প্রকৌশলী বলেন সরকারি বরাদ্দের হিসাব যদি সঠিক ভাবে বন্টন হয় তাহলে সরকারি কাজের মান কতটা উজ্জ্বল হবে সেটি আমরা ভাবতেও পারব না।

তিনিও যুবলীগের একজন কর্তার নামে অভিযোগ তুলেন। সরকার দলীয় একটি সূত্র বলছে যুবলীগের কিছু বিতর্কিত ব্যক্তির কারণে মাননীয় প্রধানমন্ত্রী ও বিরক্ত হন মাঝে মধ্যেই। তিনি বলেন এবার নগরকে পরিচ্ছন্ন করতে এই সকল ধান্দা বাজি যুবলীগের তালিকা করা হবে। তাদের ঠান্ডা অফিসে ধান্দা বাজি রুখতে অনেকেই প্রস্তুতি নিয়েছে। এই সকল ধাঁন্দা বাজি যুবলীগের পক্ষে যারা সুপারিশ করবে তাদের অবস্থাও ভালো থাকবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button