রাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনা উপেক্ষা করেই নিতে চাইছে ঈদের আনন্দ

ষ্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে করোনার জালে বন্দি না থেকেই যেন ঈদের আনন্দ নিতে ব্যস্ত হয়ে পড়েছে নগর বাসি। গতকাল ঈদের দিন থেকেই এমন দৃশ্য যেন ফুটে উঠেছে নগরীর চিহ্নিত পর্যটক কেন্দ্রগুলোতে।

দীর্ঘদিন ঘরে বন্দি থেকে অনেকেই ঘাবরে উঠে এই ঈদের আনন্দ কে যেন ছাড়তে চাইছেনা কিছুতেই। গতকাল রজশাহী শহরের একাধিক স্থানে ঘুরে এমন চিত্র উঠে আসে সংবাদ চলমানের ক্যমেরায়।একদিকে পুলিশের হুশিয়ারি অপর দিকে মানুষের চলাচলের ঢল, অনেক জায়গা সাময়ীক ভাবে  খুলে দিয়েও বন্ধ করে দেওয়া হয়েছে কিছুক্ষন পর।পছন্দের স্থানগুলো বেড়াতে এসে অনেকেই খুশিতে মেতে উঠেছিলেন কিছুক্ষনের জন্য।

তবে গতকাল ঈদের নামাজ নিয়মের মধ্যে আদায় করতে পেরেও আনন্দিত হয়েছে মুসল্লিরা। অনেকেই বলছেন করোনার চিন্তাতেই মানুষ বেশী অসুস্থ হয়ে পড়ছে দেখা দিয়েছে বিভিন্ন সমস্যা।আবার না মানলেই মৃত্যুর ঝুকি।আবার ভারি বয়সের মানুষেরা বলছেন এই করোনা মানুষদের সংশোধন করার আলামত যা ঈমান মজবুত করার জন্য পৃথীবিতে এসছে। এখনো সময় রয়েছে মানুষের সংশোধন হওয়ার।মাননীয় প্রধানমন্ত্রী এত শক্ত পদক্ষেপ নেওয়ার পরেওসঃবেড়ে চলেছে এই মহামারি করোনার ভয়ংকর প্রভাব।তবে এই সময়ে পেটের ক্ষুধার তাড়নার চাইতেও  সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

দেশের এমন সময়ে আইনের প্রতি শ্রদ্ধারেখে নিয়ম মেনে চললে অনেকটাই লাঘব করা সম্ভব এই আলোচিত ভাইরাস।রাজশাহীতে হটাৎকরে এমন মানুষের চলাচল দেখে অনেকটাই ঘাবরে গেছে নগর বাসি। তবে ঈদের আনন্দের চেয়ে জীবনের আনন্দটা অনেক বেশী ভুমিকা রাখবে প্রতিটি পরিবারে এমনটি আমাদের ভেবেই ঘর থেকে বের হওয়া উচিত ,এমনটি চিন্তা যেন সকলের মধ্যেই থাকে এমনি হওয়া উচিত।অল্প কিছু ধরতে গিয়ে যেন আমরা বেশী কিছু হারিয়ে না ফেলি সেটিই যেন হয় সকলের চিন্তাধারা

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button