রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টার মধ্যে মারা যাওয়াদের মধ্যে ৭ জনের করোনা পজেটিভ ছিল। বাকিরা করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাগঞ্জের ৫ জন, নাটোরের ১ জন ও নওগাঁর ১জন। এদের মধ্যে ১১ জন পুরুষ ও ৩ জন নারী। এদের মধ্যে ৪ জন মারা যান আইসিইউতে।মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের ৩ জন পুরুষ। এ নিয়ে চলতি মাসে ১ জুন সকাল ৬টা থেকে ২৮ জুন সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩১৫ জন।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮ জন। এর মধ্যে রাজশাহীর ৫২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৮ জন, নওগাঁর ৪ জন, পাবনার ২জন ও চুয়াডাঙ্গার ২ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৭ জন ।

হাসপাতালের ৪৮ টি বেডের আরকটি ওয়ার্ডকে করোনা ইউনিটে যুক্ত করা হয়েছে। এ নিয়ে করোনা ইউনিটে বেডের সংখ্যা হল ৪০৫টি। আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪০৫ টি বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৪২ জন। যা আগের দিন ছিল ৪৩৪ জন। অতিরিক্ত রোগীদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে ।

কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে রাজশাহীর ৩০৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪৯ জন, নাটোরের ৩২ জন, নওগাঁর ৩২ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার ২ জন, দিনাজপুরের ২ জন ও ঢাকার ১ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button