দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে অর্পিত সম্পত্তি জোরপূর্বক দখল করে দোকান ঘর নির্মানের অভিযোগ

 জুনিয়র স্টাফ রিপোর্টার এইচ এম রাশেদঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলার যুগিশো কেয়া তোলা টাওয়ার সংলগ্ন রাস্তার ধারে অর্পিত সম্পত্তির উপরে জোর পূর্বক পাকা দোকান ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী বাদী হয়ে দুর্গাপুর উপজেলা ভূমি অফিসে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগকে কেন্দ্র করে বখতিয়ারপুর তহসিল অফিসের নায়েব ওহিদুল ইসলাম ঘটনা স্থলে যেয়ে দোকান পাট নির্মানের কাজ বন্ধ করে দেন।

এলাকারবাসী ও অভিযোগ সুত্রে জানা গেছে, দুর্গাপুর উপজেলার যুগিশো কেয়া তোলার আঃ সোহবানের ছেলে মিজান অর্পিত সম্পত্তি তার নিজের সম্পত্তি দাবী করে জোর পূর্বক পাকা দোকান ঘর নির্মান করতে ছিলেন। এ সময় গ্রামবাসী বাঁধা দিয়ে দোকান নির্মানের কাজ বন্ধ করে দেন।

এরই মধ্যে প্রশাসনকে আড়াল করে অলৌকিক শক্তির বলে মিজান গত বৃহস্পতিবার আবারও দোকান পাট পাকা করনের কাজ চালিয়ে যাচ্ছে।ইতিমধ্যে দোকানের সাদ ঢালাইয়ের কাজ সম্পন্ন করেন। প্রশাসনের ভুমিকা নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে অর্পিত সম্পত্তির উপর থেকে দোকান ঘর অপসারণের জোরালো দাবী জানান।

এ ব্যাপারে বখতিয়ারপুর তহসিল অফিসের নায়েব ওহিদুল ইসলামের সাথে কথা বলা হলে তিনি বলেন, অর্পিত সম্পত্তির উপরে দোকান পাট নির্মানের অভিযোগ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনা স্থলে যেয়ে দোকান পাট নির্মানের কাজ বন্ধ করে দেই।

এ নিয়ে ভিপি সম্পত্তি উপরে পাকা দোকান ঘর নির্মানকারী মিজানের সাথে সরেজমিনে কথা বলা হলে তিনি বলেন উক্ত অর্পিত সম্পত্তি আমি অন্য ব্যক্তির কাছ থেকে ক্রয় করিয়াছি, আমার কাছে বা যে ব্যক্তির কাছ থেকে ক্রয় করিয়াছি তাহার কাছে কোন বিনিময় দলিল নাই।

 এই বিষয়ে দুর্গাপুর থানার সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ এর সাথে মুঠোফোনে কথা বলা হলে বলেন, তার কাগজ পত্র সঠিক আছে বলে জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button