গোদাগাড়ীরাজশাহী সংবাদ

গোদাগাড়ীতে বিএসএফের গুলিতে এক কিশোরের মর্মান্তিক মৃত্যু

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দিয়াড় মানিকচক সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক কিশোর মারা গেছেন।  আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

নিহত কিশোরের নাম সমিরুল হক (১৫)। বাবার নাম হাসিবুল হক। চরআষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর গ্রামে তার বাড়ি। বিএসএফের ছোড়া গুলিটি সমিরুলের ডান বগল দিয়ে ঢুকে বাম বগল ছেদ করে বেরিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

সীমান্ত এলাকায় ঘাস কাটতে গিয়েছিল সমিরুল। ঘটনার পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবং পুলিশ সমিরুলের মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনার পর সীমান্তে বসবাস কারীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। উদ্ভূত পরিস্থিতিতে পতাকা বৈঠক আহ্বান করেছেন বিজিবি।

এ ঘটনায় চরআষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক ভোলা বলেন, সীমান্তে বাংলাদেশ ও ভারতের কৃষকদের ফসলের খেত রয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সমিরুল সহ কয়েক জন মিলে দয়াড় মানিকচক সীমান্তের ৫ নম্বর সীমান্ত পিলার এলাকার জিরো লাইন থেকে ১৫০ গজ বাংলাদেশের ভেতরে ঘাস কাটছিল। এ সময় ভারতের চর আষাড়িয়াদহ বিএসএফের একটি টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন। গুলিটি সমিরুলের এক বগল দিয়ে ঢুকে বুকের ভেতর দিয়ে আরেক বগল হয়ে বেরিয়ে যায়। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় অন্যরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে বিজিবির সাহেবনগর ও দিয়াড় মানিকচক ফাঁড়ির দুইটি টহল দল ঘটনাস্থলে যায়। পুলিশও খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়। এবং দুপুরেই কিশোর সমিরুলের মরদেহ উদ্ধার করে আনা হয়।

এ বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, কিশোর সমিরুলের মরদেহ বিজিবি সদস্যরা উদ্ধার করেছে বলে খবর পেয়েছি। আইনি প্রক্রিয়া শেষ হলে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button