রংপুর

রাগের মাথায় শিম বাগানে সন্তান প্রসব করলেন প্রসূতি

রংপুর প্রতিনিধিঃ

স্বামীর সঙ্গে রাগ করে বাড়ি থেকে বের হয়ে পাশের একটি শিম বাগানে সন্তান প্রসব করেছেন রংপুরের বদরগঞ্জ উপজেলার পানোবালা রায় (৩৩) নামে এক গৃহবধূ। রাস্তায় প্রসব বেদনা উঠলে পাশের খেত থেকে মানুষজন এসে সন্তান প্রসবে তাকে সাহায্য করেন।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) মোদরপুর ইউনিয়নের আমরুলবাড়ি বটতলী গ্রামের বাদিয়ারকুড়া এলাকায় এ ঘটনা ঘটে। পানোবালা বদরগঞ্জ উপজেলার হিন্দুপাড়া গ্রামের কৃষক হরিশ চন্দ্রের (৩৭) স্ত্রী।

জানা গেছে, শনিবার দামোদরপুর ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামের কৃষক হরিশ চন্দ্র রায়ের সঙ্গে তার সন্তান সম্ভবা স্ত্রী পানোবালা (৩৩) রায়ের ঝগড়া হয়। এ সময় অভিমান করে পানোবালা ঘর ছেড়ে বেরিয়ে বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে একটি শিম খেতে আশ্রয় নেন। পরে সেখানে তার প্রসব বেদনা উঠলে চিৎকার শুরু করেন। এ সময় পাশের খেতে কাজ করা শ্রমিক আব্দুল হাকিম, মোহসিনা বেগমসহ অন্যরা ছুটে এসে দেখেন- ছেলে সন্তান প্রসব করেছেন পানোবালা। এ সময় ব্লেড দিয়ে ওই নবজাতক সন্তানের নাড়ি কেটে দেন এক নারী। ঘটনাটি চারদিকে ছড়িয়ে পড়লে পানোবালার স্বামীসহ পরিবারের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। পানোবালার স্বামী হরিশ স্ত্রী-সন্তানকে বাড়ি ফিরে নিয়ে যান।

এই অবস্থায় অভিমান করে আমার বাড়ি ছাড়া ঠিক হয়নি জানিয়ে পানোবালা রায় বলেন,পথে নদীর ধারে শিমবাগানে প্রসব বেদনা উঠে। আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানাই।

প্রত্যক্ষদর্শী মোহসেনা বলেন, পানোবালার চিৎকার শুনে শিম খেতে গিয়ে দেখি তিনি ছেলে সন্তান প্রসব করেছেন। পরে সাহস করে ব্লেড দিয়ে নবজাতকের নাড়ি কাটি। এ সংবাদ পেয়ে পানোবালার স্বামী এসে স্ত্রী ও সন্তানকে নিয়ে যান।

এ বিষয়ে হরিশ চন্দ্র বলেন, জমি থেকে আলু তোলা নিয়ে পানোবালার সঙ্গে ঝগড়া হয়। এরপর আমি কাজে চলে গেলে পানোবালা অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে যায়। শনিবার দুপুরে লোকমুখে শুনে শিম খেত থেকে আমার স্ত্রী ও নবজাতককে আনন্দের সাথে বাড়ি নিয়ে আসি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button