পাবনা

পিঠা খেয়ে দুই ভাইয়ের মৃত্যু

পাবনা প্রতিনিধিঃ

পাবনায় তালের পিঠা খেয়ে সাঁথিয়া বনগ্রামে অসুস্থ হওয়ার দুই দিন পর রহস্যজনকভাবে একই সময়ে দু্ই ভাইয়ের মৃত্যু হয়েছে। তালের পিঠা, জন্মদিনের কেক আর ভাজাপোড়া খেয়ে তাদের মৃত্যু হয়েছে বলে পরিবারের ধারণা।  আবার মদপানের বিষক্রিয়ায় দুই ভাই মারা গেছেন বলে এলাকায় গুঞ্জন চলছে।

গতকাল শুক্রবার ভোরে একই উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় একই সময়ে দুই ভাই মারা যান। মৃতরা হলেন সম্পর্কে মামাতো-ফুপাত ভাই।

মৃত আকাশ সাহা বনগ্রাম সাহা পাড়ার সুভাষ সাহার ছেলে ও পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র। আর শুভ কুমার সাহা একই মহল্লার নন্দ লাল সাহার ছেলে ও ঢাকার একটি ল’ কলেজের এলএলবি কোর্সের ছাত্র।

মৃতদের পরিবারের সদস্যরা জানায়, আকাশ ও শুভ তালের পিঠা খাওয়ার পর বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। পরে শ্বাসকষ্টে তাদের মৃত্যু হয়। কিন্তু মদপানে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে বলে এলাকায় গুঞ্জন রয়েছে।

আকাশ সাহার ফুপা দীপক সরকার বলেন, আকাশের বাবা পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। মুদি দোকান দিয়ে জীবিকা নির্বাহ করেন। তার দুই ছেলে ও এক মেয়ে। আর শুভর বাবা পেশায় পাট ব্যবসায়ী। তার দুই ছেলে।

মৃত্যুর ব্যাপারে তিনি বলেন, আকাশ ও শুভ গ্যাস্ট্রিকজনিত রোগে মারা গেছে বলে ধারণা করছি। উপসর্গ প্রকাশের আগে উভয়ই বাড়ির তৈরি তাল পিঠা খেয়েছিলো। একই সময় জন্মদিনের কেক, কিছু ভাজা-পোড়াও খায় তারা।

দীপক সরকার বলেন, গত বুধবার সকাল ১০টায় একইসঙ্গে দুইজনের পেটব্যথা ও বমি শুরু হয়। তখন দ্রুত স্থানীয় এক চিকিৎসককে আনেন স্বজনরা।

গ্রাম্য চিকিৎসক জানান, গ্যাসজনিত সমস্যায় পেটব্যথা ও বমি হতে পারে। বুধবার রাতে আকাশ ও শুভ কিছুটা ভালো অনুভব করে। পরেরদিন বিকেলে আবারো দুইজনের পেটব্যথা ও বমি হয়। তখনো চিকিৎসক গ্যাসট্রিকের চিকিৎসা করেন।

বৃহস্পতিবার রাতে দুইজনের অবস্থার অবনতি হয়। তখন আকাশকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। আকাশের অবস্থা আরো খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য রাত ১ টায় সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন তারা। পথিমধ্যে রাত ৩টায় আকাশের অবস্থা আরো অবনতি হয়। তখন বাধ্য হয়ে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। সেখানে ভর্তির পর শুক্রবার ভোর ৪টায় আকাশকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা ।

শুভ সাহার ফুপু নমিতা রানী বলেন, বৃহস্পতিবার রাতে শুভর শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৪টায় শুভও মারা যান।

আতাইকুলা থানার ওসি নাসিরুল আলম এ ঘটনায় মন্তব্য করতে রাজি হননি বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button