চাপাইনবাবগঞ্জনাটোরপাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীতে করোনা উপসর্গ মৃত্যু বেড়ে ২

নিজস্ব প্রতিবেদকঃ

গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত ওই দুইজন রাজশাহীর জেলার বাসিন্দা।

মৃতদের মধ্যে ওই দুইজন হলেন একজন পুরুষ ও একজন নারী। তাদের বয়স ৪১ থেকে ৬২ বছরের মধ্যে। তাদের করোনা ধরার পর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে রামেক হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রামেক করোনা ইউনিটে শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছে ৪৩ জন। যা গতকালকে রোগী ভর্তি ছিল ৫৮ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আরও ১ জন।

এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন রোগী। এদিকে (২১জানুয়ারি) রামেক এর ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪৬জনের করোনা ধরা পড়েছে। তার মধ্যে রাজশাহীর ২৯, চাঁপাইনবাবগঞ্জ১৫ ও নাটোরের ২ জন রয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৭১, নাটোর ৯ দশমিক ৫২, চাঁপাইনবাবগঞ্জ ৪১ দশদিক ৫৪ শতাংশ।

এই বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে দুইজন রোগী মারা গেছেন। মৃত রোগীদের স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফন করার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button