নাটোররাজশাহীসংবাদ সারাদেশ

লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরের লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলে নতুন করে অঙ্গিভুক্ত করার আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিক ও কর্মচারীরা।

আজ সোমবার সকালে নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানার সামনে শ্রমিক ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল বের করে। পরে বেলা ১১টার দিকে মিলের কেনক্যারিয়ার স্থলে সমাবেত হয় এবং সেখানে সমাবেশ করে তাঁরা। তবে এ ঘটনায় কোন প্রকার অপত্তিকর ঘটনা ঘটেনি। সমাবেশে যোগদান করেন উপজেলা আওয়ামী লীগের নেতা ও মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক নেতারা। এ সময় বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম সহ আব্দুর রউফ সরকার প্রমুখ।

বক্তরা বলেন, বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে নতুন করে অঙ্গিভুক্ত করা যাবেনা। তাঁরা আরো বলেন, সমন্বয়ের নামে মিলের শ্রমিক ও কর্মচারীদের ছাঁটায় করা বন্ধ রাখতে হবে। মিলের একটি শ্রমিক ও কর্মচারীদের যেন বাদ না দেওয়া হয় এর দাবী জানান বক্তরা। সমাবেশ শেষে ৭ সেপ্টেম্বর বিকেল ৪ টার সময় মিল হাইস্কুল এর শহীদ মিনার চত্বরে কর্মসূচীর যোষণা দেয় তাঁরা। এ দিকে মিলের নিরাপত্তার জন্য মিল এলাকায় আনাসার এর পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button