নাটোররাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

লালপুরে ইমো হ্যাকিং চক্রের প্রতারক আটক ৫

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে ইমো হ্যাকিং চক্রের পাঁচ প্রতারককে আটক করেছে র‍্যাব। আজ বুধবার তাঁদের জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার বালিতিতা ও মহারাজপুর গ্রামে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা হলেন—উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে মোঃ রেজাউল করিমের ছেলে মোঃ আলমগীর হোসেন (২০), মহারাজপুর গ্রামের মোঃ সামান উদ্দিনের ছেলে মোঃ তারিক হোসেন (১৬), মোঃ মোখলেছুর রহমানের ছেলে মোঃ রাজু হোসেন (১৬), মো. সাজদার রহমানের ছেলে মোঃ আসিফ হোসেন (১৫) এবং কুষ্টিয়ার ভেড়ামারার সাতবাড়িয়া মণ্ডলপাড়া গ্রামের মোঃ জাবের আলী মণ্ডলের ছেলে মোঃ হারুন অর রশিদ (২৬)।

রাজশাহী সূত্রে জানা যায়, র‍্যাব-৫ নাটোর ক্যাম্প সিপিসি ২, গোয়েন্দার দেওয়া তথ্যের ভিত্তিতে কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল রাতে বালিতিতা ও মহারাজপুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় ওই পাঁচজনকে আটক করা হয়েছে। তাঁদের কাছ থেকে ১০টি মোবাইল ও ১৭টি সিম কার্ড জব্দ করা হয়।

এ বিষয়ে কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা স্বীকারোক্তি দেন যে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো হ্যাক করে আসছিল। পরবর্তী সময়ে বিভিন্ন প্রতারণা করে তাঁদের পরিচিত জনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফজলুর রহমান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা করা হয়েছে। আজ তাঁদের আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়। এলাকা ছেড়ে যারা দেশের বিভিন্ন স্থানে গা-ঢাকা দিয়েছে তাঁদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। উল্লেখ্য, র‍্যাব-পুলিশের অভিযানে এ পর্যন্ত লালপুরের ৮৪ জন ইমো হ্যাকারকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button