রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালে ফ্রি

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালে ফ্রি চিকিৎসা ক্যাম্প এর নামে ফাঁদ।
মেডিকেলে রুগী সংখ্যা কেমন চিকিৎসা কেমন দেওয়া হচ্ছে এসব জানতে ঢাকা থেকে যখন তদন্ত কর্মকর্তারা আসেন ঠিক সেই সময় মিথ্যা একটা ফ্রি চিকিৎসা ক্যাম্প এর কথা বলে প্রচার করা হয়। আর এই প্রচার টা করে থাকে মেডিকেল এর স্টাফরা বলা হয় চিকিৎসা খরচ সহ সমস্ত কিছু ফ্রি দেওয়া হবে এই খবর জানতে পেরে গরীব অসহায় মানুষ গুলো ছুটে আসে বারিন্দ মেডিকেলে।

প্রথমে তাদের বলা হয় সমস্ত চিকিৎসা পরিক্ষা নিরিক্ষা ফ্রি, দুইদিন পার হলে তখন রুগীদের বলা হয় ওটি চাজ টা নিবো না শুধু ওষুধের মূল্য দিলেই হবে। কিন্তু এই ওষুধের সাথেই ধরে নেওয়া হয় সমস্ত খরচ এমন ফ্রি চিকিৎসা ক্যাম্প গত বছরের ২৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর দেওয়া হয়। আর সেই খবর পেয়ে বাঘার বকুলপুর এলাকার ক্যানসারে আক্রান্ত বাক প্রতিবন্ধী রাকিব এর পরিবার রাকিবকে বারিন্দ মেডিকেল কলেজে ভর্তি করেন। রাকিব এর নানা হামিদুর এর কাছে জানতে চাইলে বলে আমি এই হাসপাতালের প্রিন্সিপাল দায়েম স্যার এর কাছে জানতে পেরেছি দায়েম স্যার বলেছে তোমার রুগী ভর্তি করো সমস্ত কিছু ফ্রি করে দেওয়া হবে। কিন্তু এখন বলা হচ্ছে ফ্রি না টাকা দেওয়া লাগবে কত টাকা দেওয়া লাগবে জানতে চাইলে বিভিন্ন ধরনের কথা বলছে কখনো ১০ হাজার কখনো ২০ হাজার টাকার কথা বলছে কেমোথেরাপি দেওয়া লাগবে বিভিন্ন ধরনের কথা বলছে।

এই সমস্ত ঘটনাবলি মেডিকেল এম ডি কাছে জানতে চাইলে মেডিকেল এম ডি সাংবাদিক জানতে পেরে কথা এড়িয়ে বলে আমি জানি না আমার জরুরি কাজ আছে প্রিন্সিপাল কে বলে দিচ্ছি। কিছুক্ষণ পর প্রিন্সিপাল এর রুমে গেলে বসতে যায়গা পযন্ত দেওয়া হয়নি সাংবাদিক শুনে বলে আমিও সাংবাদিক আমি প্রেসক্লাব এর সদস্য আমি সব জানি রুগীর বিষয়ে ফ্রি চিকিৎসার বিষয়ে জানতে চাইলে রাগান্বিত হয়ে ওঠে এবং রুগীর নানাকে অপমান করে বলে তোমার রুগী নিয়ে চলে যাও সাংবাদিক ডেকে এনোছো টাকার বিষয়ে জানতে চাইলে বলে এখনো বলা যাবে না। রুগীর ছুটি এখনো দেওয়া হয়নি বলে আর একজন মহিলা ডাক্তার এর কাছে পাঠায় কিন্তু ঐ ডাক্তার কে পাওয়া যায়নি। এখন প্রতিদিন এই রুগী বেড ভাড়া ৪০০ টাকা কেমোথেরাপি ১০ হাজার টাকা করে পাবে কোথায় মহা বিপদে আছে রুগী সহ রুগীর পরিবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button