নাটোরসংবাদ সারাদেশ

নাটোরে পালিত হলো জাতীয় আইন গত সহায়তা দিবস

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন এই প্রতিপাদ্য নিয়ে, নাটোরে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতীয় আইন গত সহায়তা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল শুক্রবার সকাল ৮টার দিকে জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে আইন সহায়তা সংস্থা জেলা শাখার উদ্যোগে একটি শোভা যাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসা মোড় হয়ে পুনরায় আদালত প্রাঙ্গনে ফিরে যায়। পরে জেলা আইনজীবী সমিতির নতুন ভবনে জেলা ও দায়রা জজ, শরীফ উদ্দীনের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রওনক জাহান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শারমিন সুলতানা নেলী, জজ কোটের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু আহসান টগর, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, বিটিভির নাটোর প্রতিনিধি এবং নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি, জালাল উদ্দিন সহ, বিচারক, আইনজীবী, সাংবাদিকবৃন্দ।

এর আগে সেখানে বৃক্ষরোপন ও রক্তদান কর্মসুচির উদ্বোধন করা হয়। আলোচনা সভা শেষে লিগ্যাল এইড বিষয়ক সঙ্গীত ও নাটকের আয়োজন করা হয়। এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু বলে ছিলেন ধনী, দরদ্রি, অসহায় সকল পর্যায়ের মানুষের আইনি সহায়তা পাবার অধিকার রয়েছে। তার সেই স্বপ্ন পূরনের জন্য তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র অসহায় মানুষকে বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার জন্য লিগাল এ্বডি আইন পাস করেন।

আর এ সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য ২০১৩ সাল থেকে ২৮ এপ্রিল জাতীয় আইন গত সহায়তা দিবস ঘোষণা করেন। এর পর থেকেই নানা কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়ে ছিলো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button