নাটোর

নাটোরে গোপনে বাল্যবিয়ে-জরিমানা গুনলেন বোন-দুলাভাই

নাটোর প্রতিনিধিঃ

বারো বছরের এক শিশুকে গোপনে বিয়ের পিঁড়িতে বসান তার আপন বোন ও দুলাভাই। তবে অবশেষে বিয়ে বন্ধ করে দিয়েছেন ইউএনও জাহাঙ্গীর আলম। এতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে শিশুটি আর বোন ও দুলাভাইকে গুনতে হয়েছে জরিমানা। ১১ফেব্রুয়ারি রাতে  নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোয়ারি ইউনিয়নের কৈডিমা গ্রামে এই ঘটনা ঘটে।

এ  বিষয়ে স্থানীয়রা জানান, সকলের কাছে বিয়ের বিষয়টি গোপন রেখে ওই শিশুর বিয়ে দিচ্ছিলেন তার  আপন বোন ও দুলাভাই। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১৮ বছর পূর্ণ হওয়ার আগে ওই শিশুকে বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন স্বজনরা।

বড়াইগ্রাম উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন বলেন, কৈডিমা গ্রামের কৃষক আবুল কালাম তার শিশু মেয়ের সঙ্গে পাশের উপজেলার এক ছেলের বিয়ে ঠিক করেন। রাতেই এ বিয়ে হওয়ার কথা ছিল। বিয়ের খবর পেয়ে বাড়িতে গিয়ে ইউএনও জাহাঙ্গীর আলম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিয়েটি বন্ধ করে দেন আর ওই শিশুটির বড় বোন ও দুলাভাইকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও জাহাঙ্গীর আলম বলেন, বাল্যবিয়ে নিরোধ আইনে বিয়ে আয়োজনের উদ্যোগ নেয়ায় এ জরিমানা করা হয়েছে এবং মেয়েটির বয়স ১৮বছর পূর্ণ না হওয়া পর্যন্ত ওই শিশু মেয়েটির বিয়ে দেবেন না বলে মুচলেকা নেয়া হয়েছে  ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button