নাটোরসংবাদ সারাদেশ

নাটোরের ট্রেনে কাটা পড়ে তিন জনের মৃত্যু

মোঃ মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

 নাটোরের লালপুরে ট্রেনে কাটা পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুর পৌনে ১টার দিকে উপজেলার গোপালপুর রেলওয়ে গেট এলাকায় রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতেরা হলেন—উপজেলার গোপালপুর পৌরসভার কেশবপুর গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে মুনতাজ উদ্দিন মাস্টার (৬২), নারায়ণপুর গ্রামের মৃত বাচ্চু শেখের ছেলে জমির উদ্দিন (৬০) ও একই গ্রামের মুনজুর রহমানের স্ত্রী সাথী খাতুন (৩৫)। 

পুলিশ ও স্থানীয়রা বলছে, শনিবার দুপুর পৌনে ১টার দিকে উপজেলার গোপালপুর পৌরসভার রেলগেট থেকে ২০০ গজ পশ্চিমে নারায়ণপুর নামক স্থানে সিগন্যাল এলাকায় রেল লাইন পার হওয়ার সময় একটি লাইন দিয়ে ঈশ্বরদী থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও অন্য লাইন দিয়ে মালবাহী ট্রেন দুটির ক্রসিং হচ্ছিল।

এ সময় মালবাহী ট্রেনটি পার হয়ে অপর লাইনের ওপর দাঁড়িয়ে থাকা অবস্থায় পেছন দিক থেকে আসা রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পরেন তিনজন। দুর্ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। 

এ বিষয়ে গোপালপুর রেলওয়ে স্টেশনে কর্তব্যরত পোর্টার মো. আবু রায়হান বলেন, লাইনে সিগনাল বাতি না থাকায় ও সামনে-পেছনে ট্রেন খেয়াল না করায়, পেছন থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার পরই লালপুর থানা ও ঈশ্বরদী জিআরপিকে খবর দেওয়া হলে তাঁরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে।

গোপালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. বাবুল আক্তার বলেন, এই স্টেশন দিয়ে আন্তনগর, মেইল, লোকাল ও মালবাহী ৬০টি ট্রেন প্রতিদিন যাতায়াত করে। যাত্রা বিরতি করা ২০টি ট্রেনে প্রতিদিন ১২০০ থেকে ১৫০০ যাত্রী যাতায়াত করে থাকেন। স্টেশনের কার্যক্রম ও সিগন্যাল বন্ধ হওয়ায় দুর্ঘটনার পাশাপাশি যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করি।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান সংবাদ চলমান টিভিকে বলেন, গোপালপুরে রেলওয়ে গেটে থেকে নারায়ণপুর নামক স্থানে দুই লাইন দিয়ে ট্রেন যাচ্ছিল। রেললাইন দিয়ে বাড়ি যাওয়ার সময় লাইন পার হতে গিয়ে অসাবধানতা বসত টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে দুজন পুরুষ ও একজন নারীর মৃত্যু ঘটেছে।

ঈশ্বরদী রেলওয়ে থানার পুলিশের (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব সংবাদ চলমান টিভিকে বলেন,খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button