নাটোর

চলমান উত্তেজনা নিয়ে নাটোরে স্বেচ্ছাসেবক লীগের সংবাদ সম্মেলন

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধি:

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল চিহ্নিন্ত রাজাকারের সন্তান উল্লেখ্য করে নাটোরের রাজনীতি তার পরিবারের হাতে জিম্মি হওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি।

চলমান উত্তেজনা নিয়ে দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলার ও সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন অভিযোগ করেন, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল চিহ্নিন্ত রাজাকার হাসান আলী সরদারের ছেলে। সে রাজাকারের সন্তান হওয়ার পাশাপাশি জেলা আওয়ামীলীগের বিভিন্ন কমিটিতে তার ১১জন আত্মীয় স্বজনকে পদ দেওয়া হয়েছে। এতে করে নাটোরের রাজনীতি তাদের পরিবারের হাতে জিম্মি হয়ে পড়ায় গতি হারিয়ে ফেলেছে।

এ কারণে স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটি দীর্ঘদিন চেষ্টা করেও নতুন কমিটি করতে ব্যর্থ হয়। এ অবস্থায় কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক ক্ষমতা বলে নাটোরের আহবায়ক কমিটি বিলুপ্ত করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে গত ২০ জুলাই ২১ সদস্য বিশিষ্ঠ নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষনা করে।৪ জন এমপি সহ জেলা আওয়ামী লীগের প্রায় সকল নেতৃবৃন্দ নতুন কমিটিকে স্বাগত জানালেও বিলুপ্ত কমিটি নানা অপপ্রচার শুরু করে।সংবাদ সম্মেলন থেকে বিষয়টিকে ষড়যন্ত্র হিসাবে উল্লেখ করে বিশৃঙ্খলা সৃষ্ঠিকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button