নাটোররাজশাহী সংবাদসারাদেশ

এম পির নামে মিথ্যে অভিযোগ তোলায় রাবি শিক্ষক বিপাকে

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ড. সুজিত কুমার সরকার গত ২৯ জুলাই নাটোর (২) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে হুমকির অভিযোগ এনে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় যে জিডি করেছিলেন তার কোন সত্যতা না পাওয়ায় ৫ আগষ্ট রাতেই মিডিয়া কর্মীদের নিকট প্রকাশ করেন নগর পুলিশ।

ড. সুজিত কুমার সরকার একজন গুরুত্বপুর্ন ব্যক্তি হয়ে যে আলোচনার জন্ম দিয়েছেন সেটিকে ছোট করে দেখছেন না সরকার দলের নেতা কর্মীরা। তারা মনে করছেন এই সুজিত সরকারের ষড়যন্ত্রের পেছনে রয়েছে কোন অপশক্তি। ড. সুজিত কুমার সরকারের গ্রামের বাড়ি নাটোরের সিংড়া উপজেলায়। রাবির একটি সুত্র জানায়  তিনি রাবিতে শিক্ষকতা করতে এসে দুই একটি বিতর্কিত ঘটনার জন্ম ও দিয়েছেন এর পরেও কালো খুঁটির জোরে তিনি রেহায়পান অপকর্মের অভিযোগের হাত থেকে।

দলীয় নেতা কর্মীদের সন্ধেহ তিনি তার নির্বাচনী এলাকার সরকার দলীয় কোন প্রভাবশালী ব্যক্তির সাথে আঁতাত করে এমন প্রশ্নের জন্ম দিয়েছেন। আওয়ামীলীগের উপ কমিটির একজন সদস্য জানান , দলের উপর থেকে আভাস দেওয়া হয়েছে  নাটোর জেলা আওয়ামীলীগকে  একাধিক গ্রুপে যারা জন্ম দিয়েছেন তাদের ইন্ধনেই ড. সুজিত সরকার এমন মিথ্যের আশ্রয় নিয়েছিলেন। নাটোর জেলার লালপুর উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী গনমাধ্যম কর্মীদের জানান ড. সুজিত কুমার সরকার একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়ে দায়িত্বহীনতার কাজ করেছেন।

তিনি বলেন ড. সুজিত কুমার সরকার একজন জ্ঞানী ব্যক্তি হয়ে কিভাবে এমন মনগড়া কাজ করলেন সেটি আমাদের নিকট স্পষ্ট নয়। পারিবারিক ভাবে দলীয় পরিচয় নিয়ে নাটোর বাগাতি পাড়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী জানান লালপুর বাগাতি পাড়া আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বাবা ছিলেন শান্তি কমিটির লোক এটি এই অঞ্চলের সকলেই জানেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গ বন্ধুর হত্যার  পর থেকে ৯৩ সাল পর্যন্ত বাগাতিপাড়া উপজেলা বি এন পির সভাপতির দায়িত্ব পালন করেন।

সংসদ শহিদুল ইসলাম বকুল ছাত্র জীবনে  দীর্ঘ সময় আব্দুলপুর কলেজের ছাত্রদলের এজি এস হিসেবে দায়িত্ব পালন করেন।সেই সময় ছাত্রদলের হয়ে গুরুত্বপুর্ণ ভুমিকাও রাখেন। সেকেন্দার আলী বলেন আমরা দেখেছি জোট সরকারের আমলে কিভাবে দলীয় নেতা কর্মীদের পাশে দাঁড়িয়েছিলেন এম পি শিমুল।  অল্প বয়সি একজন সংসদ সদস্য হয়ে কিভাবে নাটোর থেকে জামাত বি এন পিকে বিতাড়িত করে নাটোর শহরকে শান্তিময় করেছে সেটি নাটোর বাসির জানা। নাটোর জেলা আওয়ামীলীগের একটি সুত্র জানায় দলের মধ্যে বিভেদ সৃস্টি করার পেছনে জামাত বি এন পির আঁতাত রয়েছে। তারা নৌকা বিরোধী রাক্ষুসে আওয়ামীলীগের সাথে গোপনে আঁতাত করে এম পি শিমুলের পেছনে পড়েআছে দীর্ঘদিন ধরে। কারন ধানের শিষের ও দুলুর অন্যতম শহর হিসেবে পরিচিত ছিল এই নাটোর জেলা।

যখন রুহুল কুদ্দুস দুলু তার ভাতিজা সহ তাদের লেলিয়ে দেওয়া ক্যাডার বাহীনি নাটোর শহরে ত্রাসের রাজত্ব করছিল  আর সেখানে সন্ত্রাস বিরোধী প্রথম অভিযান পরিচালনা করেন এম পি শফিকুল ইসলাম  শিমুল। একজন শাহসী এম পি হিসেবে উত্তর অঞ্চলে আলহাজ শফিকুল ইসলাম শিমুলের নাম ছড়িয়ে পড়লে দলের ভেতরে থাকা রাক্ষুসে আওয়ামীলীগের মনে দানা বাঁধতে থাকে এম পি শিমুলকে কিভাবে বিতর্কিত করা যায়। দলদরদী ক্লিন ইমেজের নেতারা বলছেন এই রাক্ষুসে সুযোগ সন্ধানী ব্যক্তিদের কারণেই ড. সুজিত সরকারের মত ব্যক্তিরা আজ এই ত্যাগী এমপির বিরুদ্ধে মিথ্যে জিডি করার শাহস পেয়েছে। এই রাক্ষুসে ব্যক্তিরা আওয়ামীলীগের বড় পদ এমন কি সংসদ সদস্যের জায়গা দখল করে থাকলেও এরা দলের জন্য কতটা শোভনীয় সেটির জন্য সরকারের কঠোর নজরদারি দরকার বলে মনে করছেন সংশ্লীষ্ট মহল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button