ঢাকাসংবাদ সারাদেশ

নির্ধারিত সময়ের আগে প্রচারে নামলে ব্যবস্থা নেয়া হবে- বিভাগীয় কমিশনার ঢাকা

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্ধারিত সময়ের আগে প্রচারে নামলে ব্যবস্থা নেয়া হবে। এরই মধ্যে দুই সিটি কর্পোরেশনকে আগাম পোস্টার ও বিলবোর্ড সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এদিন বিকেল ৫টা পর্যন্ত দেশের প্রতিটি রিটার্নিং অফিসার এবং জেলা-উপজেলা নির্বাচনী কর্মকর্তার অফিসে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।
 
নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত সারাদেশে ৩০০ আসনের বিপরীতে প্রায় দেড় হাজার মনোনয়নপত্র বিক্রি হয়েছে। বিভিন্ন দলের এবং স্বতন্ত্র তিন শতাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
 
তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ-৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button