সংবাদ সারাদেশ

স্কুলের বারান্দায় সন্তান জন্ম দিয়েছেন এক পাগলি

সংবাদ চলমান ডেস্কঃ

একটি সরকারি প্রাইমারি স্কুলের বারান্দায় ফুটেফুটে ছেলে সন্তান জন্ম দিয়েছেন এক পাগলি।টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউপির বোয়ালি হাটবাড়ি গ্রামে ঘটনাটি ঘটে বলে জানা গেছে। । এ ঘটনায় গোটা উপজেলার মানুষ লজ্জায় পড়েছেন। সবার মনে একই প্রশ্ন কে সেই মানুষ নামের পশু যে, পাগলিটার সর্বনাশ করে সমাজের মাঝে এখনো বিচরণ করছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও চরম নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে।

স্থানীয় বাসিন্দা ষাটোর্ধ্ব বৃদ্ধ আব্দুল্লাহ বলেন, পাগলিটা বোয়ালী হাটবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় যখন প্রসব ব্যথায় চিৎকার করছিলেন তখন বৃষ্টি হচ্ছিল। আর স্কুল বন্ধ থাকায় স্কুলের কোনো রুমের দরজা খোলা ছিল না। পাগলি হলেও একটু আড়ালে ঘরের ভেতরে প্রবেশ করার জন্য ব্যাকুল হয়ে ছটফট ও কান্না  করতে ছিলেন।

তিনি আরো বলেন, পাগলিটা গত শনিবার রাত ৮টার দিকে প্রসব ব্যথায় ছটফট করলে বিষয়টি আঁচ করতে পেরে গ্রামের ধাত্রী (দাই) সাজাহানের স্ত্রী সাজেদাকে ডেকে আনি। ওই নারী পরম যত্নে পাগলির প্রসব ঘটায়। এ সময় পাগলি এক ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেয়। এ খবর শুনে আল্লাহর কাছে শুকরিয়া জানাই এবং ডানকানে আজান এবং বাম কানে ইকামত দিয়ে ধর্মীয় রীতি পালন করি। সাজেদাকে (দাই) সারারাত পাগলির পাহারায় পাশে থাকার ব্যবস্থা গ্রহণ করি। ধর্মীয় রীতি নীতি পালন করে আমার নামের সঙ্গে মিল রেখে শিশুটির নাম রাখি আব্দুল্লাহ।

সকালে খবর পেয়ে শত শত উৎসুক জনতা ও সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া ও সমাজবাসী এগিয়ে আসেন। চেয়ারম্যান ও এলাকাবাসীর সহযোগিতায় পাগলিকে  নিরাপদে রাখার জন্য ওই স্কুলের একটি কক্ষে আশ্রয় দিয়ে খাবার দাবারের ব্যবস্থাসহ চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলেন। খবর পেয়ে সাংবাদিকেরাও ঘটনাস্থলে দ্রুত ছুটে যান। কিন্তু ওই পাগলির পরিচয় কি? এ শিশুর পিতৃ পরিচয় কি? তা বলতে পারেনি কেউ। ওই নারী মানসিক বিকারগ্রস্ত হলেও তার ভাষা অনেকটাই কুমিল্লা বা চাঁদপুরের ভাষার মতো।

এ ব্যাপারে ঘাটাইলের ইউএনও অঞ্জন কুমার সরকার দুঃখ প্রকাশ করে বলেন, বিষয়টি শোনার পর দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং শিশুটির জন্য শিশু খাদ্য, বাচ্চার মায়ের জন্য কিছু শুকনো খাবার নিয়ে উপস্থিত হয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করি। আপাতত পাগলিকে এলাকাবাসীর হেফাজতে দিয়ে এসেছি, একটু সুস্থ হলেই হাসপাতালে নিয়ে এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আর এমন জঘন্য কাজের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের মাধ্যমে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button