ঢাকাসংবাদ সারাদেশসারাদেশ

দেশে বিধিনিষেধ দেখতে গিয়ে আটক ২৭১

ঢাকা প্রতিনিধিঃ

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ দেখতে গিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২৭১ জনকে আটক করেছে পুলিশ।

আজ ১ জুলাই বৃহস্পতিবার ভোর থেকে রিপোর্ট লেখা পর্যন্ত সময়ের মধ্যে তাদের আটক করা হয়। এর মধ্যে গ্রেপ্তার হয়েছে ৭৩ জন। জানা গেছে, রাজধানীর তেজগাঁও, শাহবাগ, রমনা, মোহাম্মদপুর, মতিঝিল, মিরপুর, গুলশান থেকে তাদের আটক করা হয়। এ ছাড়া গ্রেপ্তারকৃতদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়।

লকডাউনের প্রথম দিন রাজধানীর বিভিন্ন কনা-কাঞ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে কাঁচা বাজার সহ নিত্যপ্রয়োজনীয় পয়েন্টে ঢিলেঢালা অবস্থা দেখা গেছে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিএমপি মিরপুর বিভাগের উপ-কমিশনার মাহাতাব উদ্দিন বলেন, লকডাউন না মানায় এখন পর্যন্ত মিরপুর অঞ্চলেই শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ছাড়া লকডাউন ভঙ্গ করায় ডিএমপির তেজগাঁও বিভাগে এখন পর্যন্ত ১৬৭ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য যে, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকার এ বছরের শুরুতে ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধি-নিষেধ দিয়ে আসছে। দেশব্যাপী বিধি-নিষেধের পাশাপাশি এবার স্থানীয় প্রশাসন বিভিন্ন এলাকায় বিশেষ নিষেধ আজ্ঞা জারি করছে। কিন্তু করোনা পরিস্থিতি কোন তোয়াক্কা মানছে না। যা এমন পরিস্থিতিতে শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। যা চলবে আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button