রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনা উপেক্ষা করেই ঈদ কেনাকাটা করতে চান নগরবাসী

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই নতুন পোশাক আর ফির্ন্নি পোলাও। মাত্র কয়েক দিন বাদেই আসছে এই ইদুল ফিতর অর্থাৎ ঈদ। এই ঈদকে সামনে রেখে দেশ ও দেশের বাইরে থাকা মুসলমানদের মধ্যে অকৃত্তিম আনন্দ জোয়ার বয়ে আসে প্রতি বছরই। কিন্তু এবারের চিত্রটা সম্পুর্ন ভিন্ন। ঈদকে ঘিরেই চলে কেনাকাটার ধুম। কিন্তু এবার এই ঈদের আনন্দকে মাটি করে দিয়েছে করোনা বিপর্যয়। তবুও  এই করোনা  বিপর্যয়কে উপেক্ষা করেই ঈদ কেনাকাটা করেতে চাই রাজশাহী নগরীর বেশির ভাগ মানুষ।

ছবিঃ সংগৃহীত

রাজশাহী নগরীর বিভিন্ন মহল্লা ঘুরে জানা যায়, সরকারি নির্দেশনা মেনেই ঈদ আনন্দ করতে চাই নগরীর বেশির ভাগ মানুষ। আর এই আনন্দ করতে চাই নতুন কাপড় নতুন কিছু। কিন্তু সরকারি বিধিনিষেধ থাকায় কেনাকাটা করতে পারছেনা নগরবাসী। তবে নগরবাসীর দাবী সামাজিক দুরুত্ব ও সরকারের নিয়ম মেনেই কেনাকাটা করতে আগ্রহী নগরীর লাখো মানুষ।

এরই মধ্যে সরকার মার্কেট খোলার অনুমতি দিলেও রাজশাহীতে মার্কেট খুলতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছে ক্রেতা ও বিক্রেতারা। রাজশাহীতে গার্মেন্টস ও বস্ত্র ব্যাবসায়ীরা অনেকেই দাবী করছে ,সরকারের প্রতিটি নির্দেশানা আমরা মেনে চলছি। কিন্তু আমাদের সারা বছরের ব্যবসা হয় এই একটি সময়ে। অথচ আমরা দোকানপাট খুলতে পারছিনা। তাই সরকার ও সরকারের প্রশাসনকে বলবো আমদেরকে কিছু সময়ের জন্য মার্কেট খোলার অনুমতি দেওয়া হোক।

কিন্তু এর মধ্যে অনেকেই চাই দেশের সকল মার্কেট বন্ধ থাক। এই ঈদ ও কেনাকাটা নিয়ে চলছে দুই শ্রেণীর মানুষের মধ্যে চুলছেড়া বিশ্লেষণ। কেউ কেউ আবার বলছে  বেঁচে থাকলে এইরকম ঈদ অনেক আসবে ।

তবে মার্কেট বন্ধ ও খোলা নিয়ে রাজশাহীতে সুশিল সমাজের অনেকেই ভিন্ন ভিন্ন মতবাদ দিয়েছেন। কেউ বলছেন মানুষ বাঁচলে দেশ বাঁচবে। শুধু নিজের চিন্তা করলে হবেনা পরিবারের চিন্তাও করতে হবে এছাড়াও আপনার প্রতিবেশির দিকে খেয়াল রাখতে হবে। এই দুর্দীনে শুধু আপনি ও আপনার পরিবার অনন্দ করবেন আর আপনার প্রতিবেশি না খেয়ে অনাহারে থাকবে তা কিভাবে হয়। তাই এই সংকট মুহুর্তে সবাই যেন একি ভাবে দিন কাটাতে পারে। অপর দিকে অনেকেই বলছে এই ঈদ কারো জীবনে আর নাও আসতে পারে। তাই সরকারের উচিত ছোট পরিসরে হলেও জনগনরে সুবিধার কথা বিবেচনা করে  সুযোগ দেওয়া হোক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button