ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

বালিয়াডাঙ্গীতে রমজান মাস উপলক্ষে ৪০০ অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

লিমন সরকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

দেশে দিন দিন করোনাভাইরাস শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় গত সোমবার (৫ এপ্রিল) থেকে ১৩ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার।

কিন্তু কে শোনে কার কথা, স্বাস্থ্যবিধি মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন তারপর কেউ মানছে না সরকারের লকডাউন। এজন্য আজ ১৪ এপ্রিল থেকে সরকার কঠোর ভাবে আবার লকডাউন ঘোষণা করছে। কেউ কেউ সরকারের কঠোর লকডাউনকে সাধুবাদ জানালে। তবে চিন্তিত হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। ঋণের কিস্তি নিয়ে তারা আছে বিপদে।

সরকারি চাকরিজীবি কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, এক সপ্তাহ পর আবার কঠোর লকডাউনের সিদ্ধান্তটি সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত। মানুষ লকডাউন পুরোপুরি মানলে করোনা সংক্রমণের হার কমে যাবে বলে তাদের ধারণা। কিন্তু সাধারণ জনগণ গত সপ্তাহের লকডাউনে উদাসীন ছিলো। এদিকে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় নিম্ন আয়ের মানুষজন চিন্তিত হয়ে পড়েছে কর্মহীন হওয়ার আশঙ্কায়। বিভিন্ন এনজিও থেকে যারা ঋণ নিয়েছেন তারাও কিস্তি পরিশোধ নিয়ে চিন্তিত আছেন। হোটেল ব্যবসায়ী খোরশেদ আলম, চায়ের দোকানি বিশু ও আমজাদ হোসেন, তারা বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন।

গত সপ্তাহের লকডাউন মধ্যে ব্যবসা করে কিস্তি দিয়েছি, কিন্তু এবার শুনছি লকডাউন কঠোর ভাবে থাকবে তাহলে কিস্তি ও পরিবারে খাবার কীভাবে জোগাড় করবো এ নিয়ে তারা চিন্তিত। পীরগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক বাবুল জানান, করোনা সংক্রমণ যে হারে বাড়ছে তাতে কঠিন লকডাউনের বিকল্প নেই।

সরকারের এই সিদ্ধান্ত বাস্তবমুখী। এবার লকডাউন যাতে ব্যবসায়ীরা যথাযথভাবে মেনে চলে এই আহ্বান জানান। সেই সাথে তৃণমূল পর্যায়ে খোজ নিয়ে জানা যায় যে,গ্রামের বেশিরভাগই মানুষ এই করোনা ভাইরাস সম্পর্কে উদাসীন। তারা শতকরা ৯৫% এই মাস্ক ব্যবহার করছেন না

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button