ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সহ ৩ জনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ সভা 


লিমন সরকার ঠাকুরগাও প্রতিনিধিঃ

সংবাদ সম্মেলনের খবর প্রকাশ করার সাড়ে তিন মাস পর দৈনিক লোকায়ন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক সাকেরউল্লাহ এবং ঠাকুরগাওয়ের পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহীম খানের বিরুদ্ধে আদালতে মিথ্যা মানহানির মামলা দায়ের করার প্রতিবাদে সভা হয়েছে । আজ শুক্রবার সকালে পীরগঞ্জ প্রেসক্লাব সভা কক্ষে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীন সাংবাদিক মেহের এলাহীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের আহবায়ক কমরেড নুরুজ্জামান, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সহ সভাপতি কাজী নুরুল ইসলাম, আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, সিনিয়র দীপেন রায়, ফজলুল কবির, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ বুলবুল আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক তারেক হোসেন, সহ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল ও বিষ্ণুপদ রায়, সদস্য সাজেদুর রহমান, মনসুর আহাম্মেদ প্রমূখ।

বক্তারা বলেন, সংবাদ সম্মেলনের খবর প্রকাশ করায় মানহানির মিথ্যা মামলা হওয়া একটি নজির বিহীন ঘটনা। এটা কোন ভাবেই কাম্য নয়। এর মাধ্যমে বাক স্বাধীনতা ও স্বাধীন গনমাধ্যমের কন্ঠ রোধ করার অপচেষ্টা করা হচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। আমরা অবিলম্বে ঐ মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। অন্যথায় বৃহত্তর অন্দোলন কর্মসুচী ঘোষনা করতে বাধ্য হবে সাংবাদিক সমাজ।

উল্লেখ্য, পীরগঞ্জে স্বাধীনতা বিরোধী পিতা-কন্যাকে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা বানানোর প্রতিবাদে গত ৩১ জুলাই উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গত ১ আগষ্ট দৈনিক লোকায়ন সহ বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় সংবাদ সম্মেলনের সচিত্র খবর প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের সাড়ে তিন মাস পর ১৭ নভেম্বর ঠাকুরগাও আমলী আদালতে সাংবাদিক ও মুক্তিযোদ্ধার নামে মান হানির মামলা দায়ের করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা খয়রাত আলী। আদালত পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

এদিকে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, ঠাকুরগাও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, সাপ্তাহিক প্রান্তকথার সম্পাদক ও প্রকাশক রেজওয়ানুল হক বিপ্লব, উপজেলা ভাইস চেয়ারম্যান সুকুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান ভারতি রানী রায়, সাবেক পৌর মেয়র গোলাম হোসেন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া।

সাংস্কৃতিক সংগঠন পাঠচক্রের সভাপতি মোশারফ হোসেন, উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি দবিরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা গোলাম রব্বানী, উপজেলা বিএনপি যুগ্ন সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, পীরগঞ্জ উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম, সাবেক ছাত্র নেতা জিল্লুর রহমান জুয়েল, পৌর বিএনপি,র সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, বিশিষ্ট নাট্যকার গৌতম দাস বাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক নুর নবী চঞ্চল সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সুশীল সমাজ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button