ঠাকুরগাঁসারাদেশ

পীরগঞ্জে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর,নুর আলমের বিরুদ্ধে মামলা

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের সময় হাতেনাতে আটক হওয়া নুর আলমের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন। ওসি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় আটক নুর আলমের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। গত শনিবার (২ জানুয়ারি) দুপুরে তাকে ঠাকুরগাঁও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, ‘বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনা আসলেই দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাতেই ম্যুরালটির ভাঙা অংশ সংস্কার করা হয়েছে। শনিবার দুপুরে নুর আলমকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রমেশ কুমার ধাগার আদালতে হাজির করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত রিমান্ড শুনানির জন্য রোববার (৩ জানুয়ারি) দিন ধার্য করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। উল্লেখ্য গতশুক্রবার (২ জানয়ারি) বিকেল ৪টার দিকে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি ইট দিয়ে ভাঙতে থাকে নুর আলম নামে ‘মানসিক ভারসাম্যহীন’ এক ব্যক্তি।

ইটের আঘাতে ম্যুরালের একটি অংশ ভেঙে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে হাতেনাতে ওই ব্যক্তিকে আটক করে নিয়ে আসে পীরগঞ্জ থানা পুলিশ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button