ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে টাকা দিয়ে ভোট কেনা-বেচার অভিযোগ

লিমন সরকার ঠাকুরগাঁ প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌর নির্বাচনের ভােটের সময় যত ঘনিয়ে আসছে ততই জমে উঠছে পৌরসভার নির্বাচন । ভােটের মাঠে প্রার্থীরা এখন ভােট কেনা – বেচায় নেমেছেন । উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভােটারদের মন জয় না করতে পেরে টাকা দিয়ে ভােট কিনতে নেমেছেন বড় দলগুলাের মেয়র প্রার্থীরা ।

বিষয়টি দৃশ্যমান না হওয়ায় কোনাে পদক্ষেপ নিতে পারছেন না নির্বাচন কমিশন । এছাড়াও আলােচনায় নতুন করে যুক্ত হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যাহতি ও বিএনপির বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের ঘটনা । সবমিলিয়ে পৌষের শীতকে হার মানিয়ে নির্বাচনের পরিবেশ গরম হয়ে উঠেছে । পীরগগঞ্জ পৌর সভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে বর্তমান মেয়র কশিরুল আলম , বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম রাজা , জাতীয়পার্টি থেকে লাঙ্গল প্রতীকে অধ্যাপক তৈয়ব আলী , স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীর মুক্তিযােদ্ধা ইকরামুল হক লড়ছেন নারিকেল গাছ প্রতীকে এবং জগ প্রতীকে জয়নাল আবেদিন লড়ছেন আর ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাতপাখা প্রতীকে হাফিজুর রহমান ।

যদিও সম্প্রতি আওয়ামী লীগের দলীয় সব পদ থেকে ইকরামুল হককে অব্যাহতি দেওয়া হয়েছে । আর জয়নাল আবেদিনকে বিএনপির দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে । ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রথম শ্রেণির পীরগঞ্জ পৌরসভার নির্বাচন । এ পৌর সভায় মােট ভােটার ২১ হাজার ১৭৯ জন । এর মধ্যে পুরুষ ১০ হাজার ৪৭ জন আর মহিলা ১০ হাজার ৬৩২ জন । ৬ জন মেয়র প্রার্থী ছাড়াও এ পৌরসভার ৯ টি ওয়ার্ডে প্রতিদ্বতা করছেন ৩২ জন কাউন্সিলর ও ১২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী । প্রথম ধাপের নির্বাচনে এই প্রথম ইভিএম পদ্ধতিতে হবে ভােট গ্রহণ । তাই সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানায় রির্টানিং কর্মকর্তা জিলহাস উদ্দিন ।

তিনি বলেন , সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।আর টাকা দিয়ে ভােট কেনার বিষয়ে কোনাে অভিযােগ বা সত্যতা পাওয়া যায়নি। যদি পাওয়া যায় তাহলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button