ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁও শিলাবৃষ্টির আঘাতে, আহত ১

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের নেকমরদ , পীরগঞ্জ ও বালিয়াডাঙ্গীতে তমুল বেগে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি ও শিলাবৃষ্টি হয়েছে।এতে নেকমরদে রাস্তা পার হওয়ার সময় ময়না আক্তার ( ৪৫ ) নামের এক নারীর মাথা ফেটে গুরুতর আহত হন ।তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

রবিবার দুপুর আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত এ শিলাবৃষ্টিতে আম , লিচু , ভুট্টা , মরিচ সহ অন্যান্য ফসলের ব্যপক ক্ষতি হয়েছে।বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী এলাকার মরিচ চাষী ফরিদুল ইসলাম জানান , কয়েক দিন পরই মরিচ তোলার কথা ছিলো তার । কিন্তু শিলা বৃষ্টিতে দুই বিঘা জমির মরিচ ঝড়ে পড়েছে তার । 
প্রতিবছর মরিচ বিক্রি করেই তিনি সংসারের সিংহভাগ খরচ বহন করে থাকেন।

বাগান ব্যবসায়ী খাদেমুল ইসলাম বলেন , সাড়ে তিনশ গাছের আমের গুটি ও পাতা ঝড়েগেছে । আমি একদম পথে বসে গেলাম । এর আগে ঠাকুরগাঁও সদরের শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ হয়েছিলাম । সে ধকল সামলাতে না সামলাতেই আবারও শিলাবৃষ্টি আমার সবকিছু সর্বমান্ত করে দিয়েছে।গাছে যেসব আমের গুটি আছে তা দিয়ে আর কোন স্বপ্ন দেখতে চাইনা ।। রানীশংকৈলের লেহেম্বার ভূট্টাচাষী তৌহিদুল ইসলাম বলেন , ভূট্টার মাঠ বিধ্বস্ত হয়েগেছে । ভূট্টার মোচাগুলো পাথরের আঘাতে ভেঙ্গে পড়েছে । গাছগুলো ভেঙ্গে শুয়ে গেছে । আমি ৭ বিঘা জমিতে ক্ষতিগ্রস্থ্য হয়েছি প্রায় তিন লাখ টাকা ।

জেলার কৃষি কর্মকর্তা আবু হোসেন বলেন , এবারের শিলাবৃষ্টিতে কৃষকের অনেক ক্ষতি হয়েছে । বিশেষ করে মরিচ , ভূট্টা , আম লিচুর গুটি সহ আরও অন্যান্য ফসলেও ক্ষতি হতে পারে । তবে কত হেক্টর জমিতে কি কি ফসলের ক্ষতি হয়েছে তা জানতে মাঠে কাজ করছি আমরা । পরবর্তীতে এর সঠিক হিসেব জানাতে পারবো ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button