ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

ঠাকুরগাঁওয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর নৌকা মনোনয়ন বাতিল


লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে নৌকা প্রতীকের দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করেছে আওয়ামীলীগ। 

বাতিল হওয়া এই দুই চেয়ারম্যান প্রার্থী হলেন, প্রথমে নৌকা প্রতীক পাওয়া সালান্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলোর হাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

২৪ নভেম্বর বুধবার কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক দুই ইউপিতে পরিবর্তন এনে, ঢোলোর হাট ইউপি থেকে অখিল কুমার ও সালান্দর ইউপি থেকে আবু দাইয়াম জনি কে নৌকার মনোনয়ন দেয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের উদ্দেশ্যে গত ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০ টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়ন সদস্যরা চূড়ান্ত করা প্রার্থীদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনে। তাদের প্রার্থীতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায়, প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামীলীগ।

এ বিষয়ে কথা বলতে পরিবর্তন হওয়া প্রার্থীদের সাথে যোগাযোগের চেস্টা করা হলে তারা কেউ ফোন ধরেনি। তবে সালান্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছে। পোষ্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সাথে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছে। আমি দলের আস্থার জায়গা পূরণ করার চেষ্টা করবো।

ঢোলোরহাট ইউপিতে নতুন করে মনোনয়ন পাওয়া অখিলও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয় সম্ভাবনা শতভাগ বলে জানিয়েছেন।

এই বিষয়ে ঠাকুরগাঁও উপজেলার আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। তবে এখনও এই সংক্রান্ত কোনো কাগজ আমার কাছে আসেনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button