ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

ঠাকুরগাঁওয়ে এক প্রভাবশালীর বিরুদ্ধে রাস্তার গাছ কাটার অভিযোগ 

লাতিফুর রহমান ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে রাস্তার পাশের সরকারী জায়গার দুটি মেহগনি গাছ কাটার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। তবে গতকাল শনিবার বিকালে ইউনিয়ন ভুমি অফিসের বাধার কারণে একটি গাছ কাটা অসমাপ্ত রেখেই পালিয়ে গেছে ঐ প্রভাবশালীর লোকজন। 

স্থানীয়দের অভিযোগে জানা যায়, গতকাল শনিবার দুপুরে উপজেলার এক্তিয়ারপুর শহিদ সালাউদ্দীন স্কুল এন্ড কলেজের প্রধান ফটকের সামনে পাকা রাস্তার পাশে সরকারী জমিতে অবস্থিত মেহগনি গাছ গুলো কাটা শুরু করেন ঐ এলাকার জনৈক প্রভাবশালী আতাউর রহমান শাহার লোক জন। এ সময় এলাকার লোকজন বাধা দেয়। স্থানীয়দের বাধা উপেক্ষা করে একটি গাছ কেটে নিয়ে যায় তারা। পরে প্রায় ৩০ বছর বয়সী আরো একটি মেহগনি গাছ কাটা শুরু করলে উপজেলা প্রশাসনকে জানান স্থানীয়রা। পরে ভাদুয়া বাজারে অবস্থিত ইউনিয়ন ভুমি অফিসের স্টাফ বৈশাগু ঘটনাস্থলে গিয়ে গাছ কাটতে বাধা দেয়। এ সময় গাছ কাটা বন্ধ রেখে চলে যান তারা। রবিবার সকালে তারা আবারো আধা কাটা ঐ মেহগনি গাছটি কাটতে শুরু করলে প্রশাসনের পক্ষ থেকে বাধা দেয়া হয়। এতে আবারো গাছ কাটা বন্ধ করেন ঐ প্রভাবশালীর লোকজন।

এ বিষয়ে আতাউর রহমান বলেন, গাছগুলো তার জমিতে এই জন্য কাটছেন। এক্তিয়ারপুর শহিদ সালাউদ্দীন স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক শাহিন আলম বলেন, গাছগুলো স্কুল কতৃপক্ষ লাগিয়েছিলেন। এখন তা কেন কাটা হচ্ছে তিনি তা জানেন না।

এ বিষয়ে মতামত জানতে রবিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের সরকারী মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button