ঠাকুরগাঁ

ঠাকুরগাঁওয়ে অস্ত্র মামলার আসামীর যাবজ্জীবন  

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে অস্ত্র মামলায় আবু সাইদ (২৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় অপর আসামি আসাদুজ্জামান লিটন ও সোলেমান আলীকে খালাস দেওয়া হয়েছে। 
আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে এ আদেশ দেন স্পেশাল ট্রাইব্যুনাল-১-এর বিচারক এবং জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ। সাজাপ্রাপ্ত আসামি আবু সাইদ হরিপুর উপজেলার লহুচাদ গ্রামের বদরুল ইসলামের ছেলে।

রাষ্ট্রপক্ষের সরকারি অ্যাডভোকেট শেখর কুমার রায় জানান, ২০১৮ সালের ২ জুলাই গ্রামীণ ব্যাংকের রাণীংশকৈল উপজেলার কাশিপুর শাখার ডেপুটি প্রিন্সিপাল অফিসার হারুন অর রশিদ তার এক পিয়নকে নিয়ে সোনালী ব্যাংক নেকমরদ শাখা থেকে ৬ লাখ টাকা উত্তোলন করেন।

সেখান থেকে তারা মহারাজা হাটের উদ্দ্যেশে রওনা দেন। দূর্লভপুর নামক স্থানে পৌঁছালে আবু সাইদ ও আসাদুজ্জামান ভুক্তভোগীদের গতিরোধ করেন এবং ভয়ভীতি দেখিয়ে টাকা লুট করেন।হারুন অর রশিদ ও তার পিয়ন মুকুল হোসেন চিৎকার দিয়ে আসামিকে ধাওয়া করেন। আরাজি চন্দন হাট গ্রামে পুলিশের চেক পোষ্ট দেখে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে আসামিরা। পরে এলাকাবাসীর সহযোগীতায় পুলিশ আবু সাইদ ও আসাদুজ্জামানকে আটক করে। সে সময় আবু সাইদের কাছ থেকে একটি ম্যাগজিনসহ বিদেশী পিস্তল ও গুলি এবং আসাদুজ্জামানের কাছ থেকে  টাকার ব্যাগ উদ্ধার করা হয়। 

পরে রাণীশংকৈল থানায় এসআই আসগর আলী বাদি হয়ে অস্ত্র মামলা দায়ের করেন। তিনি আরো জানান, এ মামলায় আবু সাইদ এর বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ও (এফ) ধারায় বর্ণিত অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় ১৯ (এ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড এবং ১৯ (এফ) ধারায় বর্ণিত অপরাধে ৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button