জাতীয়রাজশাহীরাজশাহী সংবাদ

হাওর উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রকল্প গ্রহণ: পরিকল্পনামন্ত্রী

জাতীয় ডেস্কঃ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় হাওরবাসীর উন্নয়নের খোঁজ-খবর নেন। এই সরকারের আমলে দেশের যত উন্নয়ন হয়েছে, এর আগে কোনো সরকার এতসব উন্নয়ন করতে পারেনি।

রবিবার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, হাওরবাসীর প্রতি শেখ হাসিনার দরদ বেশি, তিনি আমার কাছ থেকে সবসময় সুনামগঞ্জের মানুষের ও উন্নয়নের খোঁজ-খবর নেন। হাওরবাসীর কথা চিন্তা করেই শেখ হাসিনা টিউবওয়েল, স্বাস্থ্য সম্মত ল্যাটিন দিয়েছেন। এখানে মেডিকেল কলেজ দিয়েছেন। এক সময় এ অঞ্চলের মানুষ এতসব উন্নয়নের কথা কখনো চিন্তাই করতে পারত না। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামে গঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে ভরপুর যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। 


যে টিউবওয়েল ও স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করা হচ্ছে তার যথাযথ ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্য সম্মত ল্যাট্রিনও বিতরণ করছে সরকার। শুধু টিউবওয়েল নয় কয়েকদিন পর পাইপ লাইনের মাধ্যমে ঘরে ঘরে পানি পৌঁছে দেওয়া হবে।

এ প্রকল্পের আওতায় ১০০ কোটি টাকা ব্যায়ে ৮ সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলায় মোট ৮ হাজার গভীর নলকুপ ও ৮ হাজার ল্যাট্রিন বিতরণ করা হচ্ছে। এরই মধ্যে মোট ১৪ হাজার নলকুপ ও ল্যাট্রিন সুফল ভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button