জাতীয়

সীমান্তে ৯৭ কোটি টাকার চোরাচালান-মাদকদ্রব্য জব্দ

সংবাদ চলমান ডেস্ক: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এক মাসের অভিযানে ৯৭ কোটি ১৮ লাখ ৩ হাজার টাকার বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে।

বিজিবি এর জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, গত জানুয়ারি মাসের অভিযানে বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করা হয়।

জব্দকৃত মালামালের মধ্যে মাদক রয়েছে- ৭ লাখ ২৩ হাজার ৬৮৫টি ইয়াবা, ৪০ হাজার ৭৪১ বোতল ফেনসিডিল, ১১ হাজার ৭৯২ বোতল বিদেশি মদ, ২৯৮ লিটার বাংলা মদ, ৫৪৯ ক্যান বিয়ার, ৭৬২ কেজি গাঁজা, ৬৬৫ গ্রাম হেরোইন, ৩ হাজার ৪টি ইনজেকশন এবং ২ হাজার ৪৩১টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট।

চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ১৪ কেজি ৪৮২ গ্রাম স্বর্ণ, ৫ হাজার ৮২৮টি ইমিটেশন গহনা, ৩৩ হাজার ২৯৭টি কসমেটিক্স সামগ্রী, ১ হাজার ৫৫৬টি শাড়ি, ২৭ হাজার ৬২০টি থ্রিপিস/শার্টপিস, ১ হাজার ৬৭৮টি তৈরি পোশাক, ৯৬২ মিটার থান কাপড়, ৫টি কষ্টিপাথরের মূর্তি, ১৩ হাজার ৫০৫ ঘনফুট কাঠ ও ৩ হাজার ২৩৩ লম্বাফুট কাঠ, ৩ হাজার ৯৮২ কেজি চা পাতা, ২১টি ট্রাক, ৬টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ১১টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৫৪টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি পিস্তল, ৪টি বন্দুক, ২টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলি।

সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৭২ জন চোরাচালানীকে আটক করা হয়। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩৮ জন বাংলাদেশি নাগরিক ও ২ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button