খেলাধুলাসংবাদ সারাদেশসারাদেশ

মেসির গোলে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্কঃ

লিওনেল মেসির গোলে উরুগুয়ের বিপক্ষে বড় জয় পেল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে ১১ অক্টোবর সোমবার লুইস সুয়ারেজ বাহিনীকে ৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তে শিবির। মেসির পা থেকে এসেছে একটি গোল। অন্য দুটি গোল করেন রদ্রিগো ডি পল ও লাওতারো মার্টিনেজ।

বুয়েন্স এইরেসের রিভারপ্লেট স্টেডিয়ামে সোমবার ৩৮ মিনিটে মেসি এগিয়ে নেন দলকে। জিওভানি লো সেলসোর পা থেকে লক্ষ্যভেদ করেন পিএসজি তারকা। ডি বক্সের একটু বাইরে থেকে মেসির ভাসিয়ে দেওয়া বল পরাস্ত করতে ব্যর্থ হন উরুগুয়ে গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা। জাতীয় দলের জার্সিতে এটি মেসির ৮০তম গোল। সক্রিয় ফুটলারদের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ। ১১২ গোল নিয়ে এই তালিকায় সবার উপরে রয়েছেন মেসির চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।

এ নিয়ে এক ম্যাচে ড্রয়ের পর জয়ে ফিরল আর্জেন্টিনা। পারাগুয়ের বিপক্ষে ড্র করার আগে এ বছরের জুনে সবশেষ ড্র করেছিল চিলির সঙ্গে। এ জয়ের ফলে কাতার বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে ১০ ম্যাচে ২২ পয়েন্ট হলো আর্জেন্টিনার। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দুই।

মেসির গোলের ছয় মিনিট অতিবাহিত হতে না হতেই ব্যবধান দ্বিগুণ করে মেসি বাহিনী। এ সময় আর্জেন্টিনার হয়ে গোল করেন ডি পল, তবে এবার অ্যাসিস্টদাতা লাওতারো মার্টিনেজ। অনেকটা ভিড়ের ভেতর থেকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইন্টার মিলান স্ট্রাইকার।

কলম্বিয়ার সঙ্গে ড্র করা ব্রাজিল সমানসংখ্যক ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আছে সবার উপরে। ১১ ম্যাচে উরুগুয়ের পয়েন্ট ১৬, টেবিলে অবস্থান চার নম্বরে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ইকুয়েডর আছে তিনে।

২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা খেলার ধার বজায় রাখে ম্যাচের দ্বিতীয়ার্ধেও। যদিও অনেকগুলো শট লক্ষ্যভ্রষ্ট হয় তাদের। কিন্তু ৬২তম মিনিটে আর ভূল করেনি আর্জেন্টিনা। লো সেলসোর অ্যাসিস্ট থেকে উরুগুয়ের জালে বল জড়ান তিনি। আর্জেন্টিনার পক্ষে স্কোর লাইন তখন ৩-০। সুয়ারেজরা যেমন বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল তেমনি মেসিদের চেয়ে লক্ষ্যও শট কম নিয়েছে অস্কার তাবারেজের শিষ্যরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button