খেলাধুলা

বাতিল হচ্ছে আইপিএলের নিলাম!

সংবাদ চলমান ডেস্ক:

বর্তমান সময়ের ক্রিকেটের সবচাইতে বড় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর আগামী মৌসুমের খেলোয়াড় নিলাম বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য নিলামের মাধ্যমে অংশগ্রহণকারী দলগুলোর নিজেদের স্কোয়াড সাজানোর এই কাজটি স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর নিশ্চিত করেছে। টিওআইয়ের প্রতিবেদন অনুয়ায়ী আইপিএলের আগামী মৌসুম অর্থাৎ ২০২১ সালের আসরে কোনো নিলাম থাকবে না। ইনজুরি অথবা কোনো কারণে দলের খেলোয়াড়রা না আসতে পারলে সেক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজিগুলোকে তালিকায় থাকা খেলোয়াড়দের মধ্য থেকে কাউকে বেছে নিতে হবে।

মূলত সময় স্বল্পতার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে আইপিএল কমিটি। নভেম্বরের ১০ তারিখে আইপিএলের চলতি বছরের আসর শেষ হবে, ফলে আগামী আসরের আগে মাত্র সাড়ে চার মাস সময় পাবেন আয়োজকরা। সময় কম পেলেও এবারের মতো ২০২১ আসরে যথারীতি ৫০ দিনে ৬০ ম্যাচ আয়োজন করতে চান আইপিএল কর্তৃপক্ষ।

এ কারণে নিলাম আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই মধ্যে বেশ কিছু সিদ্ধান্তে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে একপ্রকার সমঝোতায় পৌঁছে গেছে আয়োজকরা। এর মাঝে রয়েছে নিলামের টাকার অঙ্ক পুনর্বিবেচনা করা, যেটা বর্তমানে বছরপ্রতি ৮৫ কোটি রুপি করে ঠিক করা রয়েছে। এছাড়া ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়দের মধ্যে একটা গোছানো চুক্তির বিষয়েও আলোচনা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়াকে বোর্ড সংশ্লিষ্ট এক সূত্র বলেছে, আগামী আসরের জন্য বড় করে নিলাম করার মানে কী? এখানে তো যথাযথ পরিকল্পনা করারই সময় পাওয়া যাবে না। আমার মনে হয় আইপিএলকে তার আপন ধারায় চলতে দেয়া উচিত। ২০২১ সালের আসর যথাসময়ে শেষ করাকে গুরুত্ব দিতে হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button