খেলাধুলা

নেইমারের একার ওপর ব্রাজিল নির্ভরশীল নয় 

স্পোর্টস ডেস্কঃ

ম্যাচ জেতার জন্য শুধুমাত্র নেইমারের একার ওপর ব্রাজিল আর নির্ভরশীল নয়। লম্বা সময় ধরে ব্রাজিল দলের পাদপ্রদীপের আলো থাকছে কেবল নেইমারের ওপর। যদিও এই দলটিতে তারকা খেলোয়াড় আছেন বেশ কয়েকজন। অনেকের মতে, পিএসজি তারকার ওপর অতিমাত্রায় নির্ভর লাতিন আমেরিকার দেশটি। দলটির কোচ তিতে মনে করেন, ব্রাজিল এখন এককভাবে কারো ওপর ভরসায় থাকার মতো দল নয়।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেইমাররা এখন আছেন জাপানে। আগামী সোমবার টোকিওতে বাংলাদেশ সময় বিকেল ৪টা ২০ মিনিটে শুরু হবে জাপান ও ব্রাজিলের ম্যাচটি।

এই ম্যাচকে সামনে রেখে রবিবার সংবাদ সম্মেলনে এক পর্যায়ে তিতের কাছে প্রশ্ন করা হয়েছিল, নেইমারের ওপর নির্ভরতা নিয়ে। ৬১ বছর বয়সী এই কোচ দৃঢ়তার সঙ্গে বললেন, তারা এখন নেইমার বা আক্রমণের কোনো খেলোয়াড়ের ওপর নির্ভরশীল নন।

তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে জাতীয় দলের দায়িত্বে আছি এবং এই সময়ে আমি অনেক ভুল করেছি। কিছু ভালো সিদ্ধান্তও নিয়েছি। আমাদের একটি নতুন প্রজন্ম উঠে আসছে এবং আমি একটি ভালো কাজ করেছি, তা হলো অনেক খেলোয়াড়কে ঝালিয়ে দেখা। আমরা এখন আক্রমণের একজন খেলোয়াড়ের ওপর নির্ভরশীল দল নই।

গত বছর করোনাভাইরাসের কারণে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকে সোনার পদক জেতে ব্রাজিল। অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে স্পেনকে তারা হারায় ২-১ গোলে। ওই দলের রিচার্লিসন ও ব্রুনো গিমারেস ইতোমধ্যে তিতের নজর কেড়ে সেলেসাওদের মূল স্কোয়াডে নিয়মিত হয়ে উঠেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button