খেলাধুলা

আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করল ইংল্যান্ড ক্রিকেট দল

সংবাদ চলমান ডেস্ক:

করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া অনাকাঙ্ক্ষিত বিরতির পর ঘরের মাঠে একটানা তিনটি সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে পৃথক দুটি সিরিজে মাঠে নামবে থ্রি লায়ন্সরা। 

গ্রীষ্মজুড়ে ভীষণ ব্যস্ত সময় পার করছে জো রুট-বেন স্টোকসদের। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে, আয়ারল্যান্ড সিরিজ শেষ হওয়ার পরদিনই পাকিস্তান সিরিজ মাঠে গড়াবে।

সাউথ্যাম্পটনের এইজেস বোলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ২-১ সিরিজ জিতেছে ইংলিশরা। বহুল প্রতীক্ষিত এই সিরিজ দিয়েই লম্বা বিরতির পর মাঠে ফিরেছিল আন্তর্জাতিক ক্রিকেট।

আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) মাঠে গড়াবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড এর প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ১ ও ৪ অগাস্ট।

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে এরই মধ্যে ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছে পাকিস্তান। আগামী ৫ অগাস্ট ম্যানচেস্টারে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুদল। পরের দুই টেস্টের ভেন্যু সাউথ্যাম্পটন, মাঠে গড়াবে যথাক্রমে ১৩ ও ২১ অগাস্ট।

ম্যানচেস্টারে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ অগাস্ট। একই ভেন্যুতে পরের দুটি ম্যাচ হবে যথাক্রমে ৩০ অগাস্ট ও ১ সেপ্টেম্বর।

তিনটি সিরিজের সবগুলো ম্যাচই হবে জৈব সুরক্ষিত পরিবেশে ও দর্শকশূন্য স্টেডিয়ামে। করোনা মহামারির মাঝে ক্রিকেট চললেও খেলোয়াড়দের সুরক্ষা যেন নিশ্চিত হয়, সেজন্য বলে লালার ব্যবহার নিষিদ্ধ করাসহ আরও বেশ কিছু নতুন নিয়মের অনুমোদন দিয়েছে আইসিসি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button