সংবাদ সারাদেশসারাদেশ

চট্টগ্রামে ৭ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা, যুবক গ্রেফতার

চট্টগ্রামে ডাস্টবিন থেকে শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধারের ঘটনায় মীর হোসেন নামে ১ যুবককে আটক করেছে নগরের কোতোয়ালি থানা পুলিশ।গতকাল মঙ্গলবার ভোরে নগরের বাকলিয়া থানার বউবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

আটককৃত মীর হোসেন কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর এলাকার মোহাম্মদ গরীব হোসেনের ছেলে।

এর আগে, গত সোমবার রাতে কোতোয়ালি থানার ফলমণ্ডি এলাকার ১ টি ডাস্টবিন থেকে শিশুর বস্তাবন্দি লাশটি উদ্ধার করা হয়েছে। পরে তার পরিচয় শনাক্ত করে পুলিশ।

পুলিশ বলেন, ৭ বছর বয়সী শিশুটির নাম সুখি। বাসা বাকলিয়ার বউবাজার এলাকায়। তার মা বিলকিস বেগম মানুষের বাসাবাড়িতে কাজ করেন। কাজের পর সন্ধ্যায় পরিত্যক্ত বোতল কুড়িয়ে বিক্রি করেন। অন্যান্য সময়ের মতো গত রোববার রাতে মেয়েকে সঙ্গে নিয়ে আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল এলাকায় বোতল কুড়ান বিলকিস বেগম।

একপর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে মেয়েকে হাসপাতালের সামনে বসতে বলে আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেট এলাকায় যান তিনি। সেখানে মানুষের কাছ থেকে আর্থিক সহায়তা চাইতে থাকেন। রাত ১টার দিকে মসজিদের উত্তর গেটের সামনে গিয়ে মেয়েকে সিঁড়িতে বসা অবস্থায় দেখতে পান বিলকিস বেগম। কিন্তু রাত দেড়টার দিকে একই জায়গায় গিয়ে মেয়েকে আর পাননি।

তাৎক্ষণিক আন্দরকিল্লা মোড়সহ আশপাশের বিভিন্ন এলাকায় খোঁজাখুঁজি করেও মেয়ের সন্ধান পাননি মা বিলকিস বেগম। পরদিন সোমবার ১ এপ্রিল রাত ৯টার দিকে কোতোয়ালি থানার বিআরটিসি ফলমণ্ডি এলাকায় ডাস্টবিন থেকে ১ মেয়ে শিশুর বস্তাবন্দি লাশ পাওয়া গেছে বলে বিভিন্নজনের কাছে জানতে পারেন। সেই খবরের ভিত্তিতে সেখানে গিয়ে মেয়ের লাশ শনাক্ত করেন তিনি।

নগর পুলিশের এডিসি (দক্ষিণ) নোবেল চাকমা জানান, গত মঙ্গলবার ভোরে বাকলিয়া থানার বউবাজার এলাকা থেকে মীর হোসেন নামে ১ যুবককে আটক করা হয়েছে। ঐ যুবককে আটকের পর জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করেন তিনি।

জিজ্ঞাসাবাদে মীর হোসেন বলেন, রাতের বেলা বিভিন্ন এলাকা থেকে ভাঙারি মালামাল সংগ্রহ করে বিক্রি করেন তিনি। ঘটনার দিন রাতে আন্দরকিল্লা এলাকায় শিশুটিকে দেখতে পান মীর হোসেন। সেখানে শিশুটির সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। কথা বলার একপর্যায়ে তাকে চিপস কিনে দিয়ে টাইগারপাস এলাকায় বেড়াতে নিয়ে যাবেন বলে জানান। এরপর শিশুটিকে রিকশায় তুলে টাইগারপাস এলাকার রেলওয়ের পাহাড়ে নিয়ে ধর্ষণ করেন তিনি। এতে শিশুটি অজ্ঞান হয়ে গেলে শ্বাসরোধে তাকে হত্যা করেন তিনি। পরে লাশটি বস্তাবন্দি করে ভ্যানগাড়িতে টাইগারপাস থেকে কোতোয়ালির ফলমণ্ডি এলাকায় নিয়ে ডাস্টবিনে ফেলে দিয়েছেন।

এব্যাপারে কোতোয়ালি থানার ওসি এসএম ওবায়দুল হক জানান, মীর হোসেনকে আটকের পর তার কাছ থেকে ঘটনায় ব্যবহৃত একটি ভ্যানগাড়ি, একটি পাটের বস্তা ও একটি টুপরি উদ্ধার করা হয়। গত মঙ্গলবার আদালতে পাঠানো হলে সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button